বাণিজ্যমন্ত্রী টিপু মুনশীর করোনা পজেটিভ

0

সময় এখন ডেস্ক:

করোনা ভাইরাসে আক্রা’ন্ত হয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। আজ বুধবার (১৭ জুন) মন্ত্রী নিজেই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

জানতে চাইলে বুধবার বিকাল ৫টার দিকে বাণিজ্যমন্ত্রী গণমাধ্যমকে বলেন, বুধবার সকাল ৯টায় করোনা টেস্টের জন্য স্যাম্পল দিই। কিছুক্ষণ আগে নমুনায় করোনার রেজাল্ট পজেটিভ আসে।

করোনায় আক্রা’ন্ত হলেও শারীরিকভাবে তিনি সুস্থ আছেন। একই সঙ্গে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মন্ত্রী। আজ এভার কেয়ার হাসপাতালে ভর্তি হবেন বলেও জানান তিনি।

এর আগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, মুক্তিযু’দ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ করোনায় আক্রা’ন্ত হয়েছিলেন। এদের মধ্যে ধর্ম প্রতিমন্ত্রী মা’রা গেছেন। সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমও করোনায় আক্রা’ন্ত হয়ে মা’রা গেছেন।

জাতীয় সংসদের আরও ২৫ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রা’ন্ত

সংসদ সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আরও ২৫ জন করোনায় আক্রা’ন্ত হয়েছেন। এ নিয়ে সেখানে মোট আক্রা’ন্তের সংখ্যা দাঁড়াল ৯১ জনে।

গতকাল মঙ্গবার ২৫ জন নতুন করে শনাক্ত হন। এখন পর্যন্ত ৯৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হলো। এছাড়া আক্রা’ন্ত হয়েছেন ৮২ আনসার সদস্যও।

এর আগে, চলমান জাতীয় সংসদের বাজেট অধিবেশনে করোনা ভাইরাসের কারণে ২৫ জন এমপিকে সংসদে না যাওয়ার জন্য অনুরোধ করা হয়। আক্রা’ন্তের সংখ্যা বেড়ে যাওয়ায় বাজেট অধিবেশনের কার্যদিবসও কমানো হয়।

বর্তমানে সংসদে চলছে বাজেট অধিবেশন। এ উপলক্ষে সেখানকার কর্মকর্তাদের করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা করানো হয়। আক্রা’ন্তদের মধ্যে রয়েছেন গণসংযোগ শাখার পরিচালক ও উপসচিব মো. তারিক মাহমুদ, সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব ওয়ারেছ হোসেন, টিভি প্রডিউসার মাসুম বিল্লাহ, কর্মকর্তা কামরুল ইসলাম, কর্মচারী নেতা আতর আলী প্রমুখ।

করোনা পজেটিভ হওয়া অনেকেই স্পিকারের দপ্তরে অ’বাধে যাতায়াত করতেন। অধিবেশন চলাকালীন অনেকেরই সংসদ কক্ষে দায়িত্ব পালনের কথা ছিল।

সংসদের ৯১ কর্মকর্তাসহ বিপুল সংখ্যক আনসার ও পুলিশ সদস্যের করোনা পজেটিভ হওয়ার খবরে সংসদে কর্মরত বাকিদের মধ্যে আত’ঙ্ক দেখা দিয়েছে।

গত ১০ জুন থেকে শুরু হয়েছে জাতীয় সংসদের বাজেট অধিবেশন। এরই অংশ হিসেবে সংসদে দায়িত্বরতদের করোনা ভাইরাস পরীক্ষার নির্দেশ দেয়া হয়। গত ২ জুন থেকে পরীক্ষা শুরু হয়। অনেক আগে পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও ক্রমাগত করোনা রোগী পাওয়ায় পরীক্ষা এখনও চলছে।

সংসদ মেডিকেল সেন্টারের চিফ মেডিকেল অফিসার আরিফুল হক বলেন, প্রথমে যাদের করোনা শনাক্ত হয়েছিল তাদের মধ্যে কর্মচারী ইউনিয়নের নেতা আতর আলী ফের করোনা পজেটিভ হয়েছেন। সবাই চিকিৎসকের নির্দেশনা মেনে ঘরেই চিকিৎসা নিচ্ছেন।

এর আগে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন জানান, করোনায় আক্রা’ন্ত ৮২ জন ব্যাটালিয়ন আনসার সংসদ সচিবালয়ে কর্মরত ছিলেন।

শেয়ার করুন !
  • 130
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!