দিনভর চলেছে প্রশাসনে ব্যাপক রদবদল!

0

সময় এখন ডেস্ক:

আজ সবচেয়ে আলোচিত রদবদল ছিলো স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) হাবিবুর রহমান খানের বদলি। তাকে কৃষি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের (বারটান) নির্বাহী পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে। গত ২ সপ্তাহে এই স্বাস্থ্য সেবা বিভাগের সচিবসহ আরও ‍দুই অতিরিক্ত সচিবকে বদলি করা হয়েছে অন্যান্য মন্ত্রণালয়ে।

এছাড়া প্রশাসনে আরো কিছু রদবদল আনা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দেওয়া হয়েছে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি- বিএসটিআই এর মহাপরিচালক পদেও এসেছে পরিবর্তন।

উপ সচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির অনুমতি ক্রমে অতিরিক্ত সচিব মো. মোহসিনকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এর মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

উপ সচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত আরেক প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির অনুমতি ক্রমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. নজরুল আনোয়ারকে বদলি করে নিয়োগ দেওয়া হয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) এর মহাপরিচালক পদে।

আর বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আতিকুল হককে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এর মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

জনপ্রশাসনে রদবদলে নতুন মহাপরিচালক পেয়েছে এনজিও বিষয়ক ব্যুরো। বৃহস্পতিবার (১৮ জুন) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিনকে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অন্যদিকে বাংলাদেশ পুলিশের এসপি (পুলিশ সুপার) সম মর্যাদার ২২৫ জন কর্মকর্তাকে নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে। এই কর্মকর্তারা এ বছরের বিভিন্ন সময়ে পদোন্নতি পেয়ে আগের পদেই (অতিরিক্ত পুলিশ সুপার) চলতি দায়িত্বে নিয়োজিত ছিলেন।

বৃহস্পতিবার (১৮ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাদের বদলির আদেশ দেয়া হয়।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!