করোনা রোগীর মৃ’ত্যু লাইভ করে সমালোচিত টিভি চ্যানেল!

0

আন্তর্জাতিক ডেস্ক:

করোনা রোগীর মৃ’ত্যু লাইভ টেলিকাস্ট করে সমালোচনার মুখে পড়েছে বলিভিয়ার একটি টিভি চ্যানেল। যেখানে দেখা যায়, শেষ মুহূর্তে চিকিৎসকরা মিলে ওই রোগীকে বাঁচানোর চেষ্টা করছেন।

জানা গেছে, বলিভিয়ার পূর্বাঞ্চলীয় এলাকা সান্তা ক্রজভিত্তিক পিএটি চ্যানেলে ‘নো লাইস’ নামক অনুষ্ঠানটি প্রতি রাতেই প্রচারিত হয়। এই অনুষ্ঠানে স্বাস্থ্য খাতে অব’হেলার চিত্র তুলে ধরার জন্য করোনা রোগীদের মৃ’ত্যু লাইভ টেলিকাস্ট করা হয়।

এই বিষয়ে সরকারের দুর্নীতি তদন্তের কাজে নিয়োজিত কর্মকর্তা নাদিয়া ক্রুজ বলেন, এটি জাতীয় আইনে যে সব নির্দেশনা দেয়া হয়েছে সেটির পরিপ’ন্থী। সংবেদনশীল আচরণের বাইরে গিয়েই ওই টিভি চ্যানেল এমন কাজ করেছে। এই বিষয়ে তদন্ত করা হবে বলেও জানিয়েছেন নাদিয়া ক্রুজ।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। এ নিয়ে বলিভিয়ার এল ডেবের ডে সান্তা ক্রুজ পত্রিকার সাংবাদিক মারিয়া ত্রিগো টুইট বার্তায় বলেন, কত করুণ একটি মৃ’ত্যু। আমরা এই ভাইরাসের কারণে মানবিক অনুভূতি ও মূল্যবোধসহ অনেক কিছু হারিয়েছি।

তবে এই বিষয়ে বলিভিয়া সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কিছু বলা হয়নি।

মালয়েশিয়ায় অ’বৈধ প্রবাসীরা পেতে পারে সুযোগ, ইঙ্গিত স্বরাষ্ট্রমন্ত্রীর

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জয়নুদ্দিন বলেছেন, বিদেশী কর্মীরা বৈধভাবে নিয়োগের সুযোগ পেতে পারে যদি অভিবাসন ডিপোতে আটককৃতদের জন্য নিয়োগকারীদের নিয়োগের অনুমতি দেওয়ার পরিকল্পনা হয়।

এই পদক্ষেপ বিদেশীদের নিয়োগের বিষয়টি বিবেচনা করবে। তবে, যারা কেবল মালয়েশিয়ায় বে’আইনিভাবে বসবাস ও কাজ করতে গিয়ে ধরা পড়েছে তাদেরই নিয়োগ দেওয়া যেতে পারে, অপরাধী রেকর্ডযুক্ত ব্যক্তিরা নয়।

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জানান, পরিকল্পনাটি হলো নিয়োগকারীদের অ’বৈধ অভিবাসীদের মধ্যে যারা ইমিগ্রেশন ডিপোতে ব’ন্দী রয়েছেন তাদের মধ্যে সম্ভাব্য কর্মচারী সন্ধানের সুযোগ দেয়া। মালয়েশিয়ায় বিদেশিদের কাজ করার জন্য যাতে বৈধভাবে নিয়োগ দেওয়া হয় তা নিশ্চিত করার জন্য এ উদ্যোগ। এটি বাস্তাবায়ন করা সম্ভব কি না তা যাছাইয়ের জন্য ইমিগ্রেশন বিভাগ এবং অন্যান্য সংস্থাগুলির সাথে পরিকল্পনার বিষয়ে আলোচনা করা দরকার।

প্রসঙ্গত, মালয়শিয়ার ইমিগ্রেশন বিভাগ জানুয়ারি থেকে ১৫ জুন পর্যন্ত পরিচালিত অভিযানের সময় ১ হাজার ২২৬ বিদেশিকে গ্রেপ্তার করেছে। অ’বৈধভাবে বিদেশী কর্মী নিযুক্ত করায় ২৪৩ নিয়োগকারীকেও গ্রেপ্তার করা হয়েছে। মালয়েশিয়ার এমপ্লয়ার্স ফেডারেশনের মতে, দেশে ৩.৩ মিলিয়ন অ’বৈধ শ্রমিক থাকতে পারে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!