১ জুলাই থেকে ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামা চিরতরে বন্ধ

0

সময় এখন ডেস্ক:

১০ বছরের অধিক সময় ধরে ফিটনেসবিহীন মোটরযান চলাচল বন্ধ করতে চাইছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সংস্থাটি বলছে, যেসব মোটরযানের ফিটনেস নেই ১০ বছর বা তারও বেশি সময় ধরে, তাদের আগামী ৩০ জুনের মধ্যে ফিটনেস নবায়ন করতে হবে। নতুবা রেজিস্ট্রেশন বাতিল করা হবে। সম্প্রতি সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে।

বিআরটিএ-র ফেসবুক পেজেও এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। ১০ বছরের অধিক সময়ের ফিটনেসবিহীন মোটরযানের রেজিস্ট্রেশন বাতিল সং’ক্রান্ত বিআরটিএ-র পরিচালক (ইঞ্জিনিয়ার) স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সড়ক পরিবহন আইন, ২০১৮-এর ২৫ ধারা মোতাবেক বিআরটিএ থেকে মোটরযানের ফিটনেস সার্টিফিকেট গ্রহণের আবশ্যকতা থাকা সত্ত্বেও বিআরটিএর ডাটাবেজ পর্যালোচনায় দেখা যায়, ১০ বছরের অধিককাল ধরে উল্লেখযোগ্য সংখ্যক মোটরযানের ফিটনেস নবায়ন করা হয়নি।

এমতাবস্থায় এসব মোটরযানের মালিকদের চলতি মাসের ৩০ তারিখের মধ্যে তাদের স্ব-স্ব মোটরযানের ফিটনেস নবায়নের জন্য অনুরোধ করা হচ্ছে। অন্যথায় ১ জুলাইয়ের পর ১০ বছরের অধিককালের ফিটনেসবিহীন মোটরযান ধ্বং’সপ্রাপ্ত বা চিরতরে ব্যবহারের অযোগ্য হিসেবে বিবেচনা করে সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ২৪ ধারা মোতাবেক সংশ্লিষ্ট মোটরযানের রেজিস্ট্রেশন বাতিল করা হবে।

পিপিই ক্রয়ে দুর্নীতি, জিম্বাবুয়ের স্বাস্থ্যমন্ত্রী গ্রেপ্তার

করোনা মোকাবেলায় প্রয়োজনীয় স্বাস্থ্য উপকরণ কেনায় দুর্নীতির অভিযোগে জিম্বাবুয়ের স্বাস্থ্যমন্ত্রী ওবাদিয়াহ মোয়োকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার জেরে তাকে আজ শনিবার আদালতে হাজির করার কথা।

তার বিরু’দ্ধে ড্রাক্স ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠানকে অ’নিয়মের মাধ্যমে করোনা মোকাবেলায় প্রয়োজনীয় জরুরি ওষুধ ও ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই) সরবরাহে ৪২ মিলিয়ন ডলারের কাজ পেতে সাহায্য করার অভিযোগ উঠেছে।

দেশটির দুর্নীতি দম’ন কমিশনের মুখপাত্র জন মাকামুরে বিষয়টি নিশ্চিত করে জানান, মোয়োকে হারারের রোডেসভাইল পুলিশ স্টেশনে রাখা হয়েছে। এ ঘটনায় ড্রাক্স ইন্টারন্যাশনালের স্থানীয় প্রতিনিধিকেও গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

এর আগে জিম্বাবুয়ের সাবেক পর্যটন মন্ত্রীকে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল।

শেয়ার করুন !
  • 110
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!