চট্টগ্রামে ২২০ টাকার স্যাভলন ৬৮০ টাকা দামে বিক্রি!

0

বোয়ালখালী প্রতিনিধি:

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় বিভিন্ন ফার্মেসিতে ২২০ টাকার স্যাভলন ৬৮০ টাকায় বিক্রি করার খবর পেয়ে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে ২টি ফার্মেসিকে ২০ হাজার টাকা জরি’মানা করেছে। শনিবার এ অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী বিভিন্ন ফার্মেসিতে ডেটল, স্যাভলন আছে কি না জানতে চাইলে দোকানিরা তাকে নেই বলে জবাব দেন। এসময় হাসান নামে এক ক্রেতার অভিযোগের ভিত্তিতে ফুলতল বাজারের আল ফেসানী (রা.) ফার্মেসির পিছনের রুমে গিয়ে তিনি দেখতে পান স্যাভলনের বিপুল মজুদ। প্রতি লিটার বোতলের মূল্য ২২০ টাকা। কিন্তু মূল্য তালিকা ছিঁড়ে ৬৮০ টাকায় বিক্রয় করা হচ্ছিল।

ঘটনার সত্যতা যাচাই করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দোকানের মালিক নাসির উদ্দিনকে ১০ হাজার টাকা জরি’মানা করা হয়। এরপর গ্রামীন ডি সি ফার্মেসিতেও ডেটল, স্যাভলনের মজুদ থাকার পরও নেই বলে জানানো হয়। পরে দোকানের পেছনে প্রচুর ডেটল ও স্যাভলন পাওয়া যায়।

মজুদের দায়ে ওই ফার্মেসির মালিক মো. জাহাঙ্গিরকেও ১০ হাজার টাকা জরি’মানা করা হয়। এ সময় ক্যাশ মেমো ছাড়া, সর্বোচ্চ খুচরা মূল্যের চেয়ে বেশি দামে এবং অ’বৈধ ওষুধ বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেন উপজেলা প্রশাসন।

এ বিষয়ে সহকারী কমিশনার ভূমি মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, উপজেলার বেশ কয়েকজন পদস্থ কর্মকর্তা এবং তাদের পরিবার করোনা ভাইরাসে আক্রা’ন্ত। তারা ওষুধ ও নিত্যপণ্যের কৃক্রিম সং’কট সৃষ্টি করে বেশিমূলে বিক্রি হচ্ছে বলে অভিযোগ করেন। পরে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়ায় অভিযুক্তদের জরি’মানা করা হয়েছে। একই সঙ্গে ভবিষ্যতে এ ধরনের অপরাধের জন্য কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়।

এদিকে এমন অভিযানে বেশ খুশি স্থানীয়রা। তারা জানান, নিয়মিত এমন তদারকি করা হলে ওষুধ বিক্রেতারা সাধারণ ক্রেতাদের সাথে এভাবে প্র’তারণা করতে পারবে না।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!