আরেকটি বড় দুর্নীতি ধরিয়ে দিলেন প্রধানমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের রাস্তাঘাট নির্মাণ প্রকল্পের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভালো কাজ করছেন আপনারা। দেশের উপকার হচ্ছে। কিন্তু আপনাদের কাজের মান নিয়ে অনেক মহলে প্রশ্ন আছে। আপনারা একটু পাতলা ঢালাই করেন ইত্যাদি।

স্থানীয় সরকার মন্ত্রীকে প্রধানমন্ত্রী বলেন, ভালোভাবে নজরদারির ব্যবস্থা করেন। যাতে এই বদনামটা যায়।

রোববার (২১ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। একনেক সভা পরবর্তী সংবাদ সম্মেলনে দুপুরে পরিকল্পনামন্ত্রী এ তথ্য জানান।

একনেক সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ৩টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। সেগুলো হলো- ৬ হাজার ৪৭৬ কোটি ৬৫ লাখ টাকা খরচে ‘অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩’, ১৫৯ কোটি ৬০ লাখ খরচে ‘বৃহত্তর পটুয়াখালী জেলার গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প (পটুয়াখালী ও বরগুন জেলা) (২য় সংশোধিত)’ এবং ৫৫৭ কোটি ৬২ লাখ খরচে ‘হাওড় অঞ্চলে টেকসই পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থার উন্নয়ন’ প্রকল্প।

এ সময় প্রধানমন্ত্রীর বক্তব্য তুলে ধরে পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ব্রিটিশরা চিহ্নিত করেছিল বালুমহাল। এখনও ডিসিরা ওই বালুমহাল ইজারা দেন। ইতিমধ্যে নদী সরে গেছে, কিন্তু ওই জায়গায় বালুমহাল রয়ে গেছে।

তিনি বলেন, এগুলো ঠিক নয়। আবার সার্ভে করো। যেখানে নিরাপদ সেখানে দাও। এক জায়গায় কাটতে কাটতে গভীর হয়ে যায়, পরে পাড় ভাঙে, সেতু ভাঙে ইত্যাদি রিপোর্ট আমার কাছে আছে। এটা গ্রহণযোগ্য নয়।

চিন্তামুক্ত আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হকের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। অর্থাৎ তিনি করোনায় আক্রা’ন্ত নন। সোমবার (২২ জুন) আইন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আল্লাহর রহমতে আইনমন্ত্রী সুস্থ আছেন এবং বাসা থেকে সব দাপ্তরিক কাজ চালিয়ে যাচ্ছেন।

সম্প্রতি মন্ত্রিপরিষদের কয়েকজন সদস্য এবং বেশ কয়েকজন সংসদ সদস্যের করোনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসার প্রেক্ষিতে আইনমন্ত্রী আনিসুল হক করোনা পরীক্ষা করার আগ্রহ প্রকাশ করেন। এরপর গতকাল ২১ জুন সকালে আইসিডিডিআর’বি করোনা পরীক্ষার জন্য তার কাছ থেকে নমুনা সংগ্রহ করে এবং রাতেই তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরও বলা হয়, করোনা পরীক্ষা নেগেটিভ আসায় আইনমন্ত্রী আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করেন। তিনি আশা প্রকাশ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাস্তবমুখী ও সাহসী বিভিন্ন পদক্ষেপে দেশের জনগণ চলমান করোনা পরিস্থিতি মোকাবিলা করে আবারও উন্নয়নের গতিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনবেন।

শেয়ার করুন !
  • 1.4K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!