যাত্রীদের সামাজিক দূরত্ব নিশ্চিতে মাগুরায় অটোরিক্সার গঠনে পরিবর্তন

0

মাগুরা প্রতিনিধি:

মাগুরায় স্বাস্থ্যঝুঁ’কি কমিয়ে আনতে শহরে চলমান অটোরিক্সার কাঠামো পরিবর্তন করা হয়েছে। গতকাল সোমবার সকালে সেনাবাহিনীর পক্ষ থেকে পরিবর্তিত কাঠামোর চার প্রকোষ্ঠবিশিষ্ট এই অটোরিক্সার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। মাগুরা শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম, যশোর সেনানিবাসের ২ আর্টিলারির অধিনায়ক লে. কর্ণেল আতিফ সিদ্দিকী, মাগুরা পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান।

সেনাবাহিনীর পক্ষ থেকে প্রাথমিকভাবে ১৫টি চলমান রিক্সার কাঠামো পরিবর্তন করে চার প্রকোষ্ঠবিশিষ্ট অটোরিক্সায় রূপান্তরিত করা হয়েছে। এতে অটোরিক্সার চলমান যাত্রীদের সামাজিক দূরত্ব নিশ্চিত হবে।

পর্যায়ক্রমে শহরে চলমান সকল অটোরিক্সাকে এভাবে রূপান্তরিত করা হবে বলে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

বগুড়ায় ক্রোককৃত চাল হতদরিদ্রদের বিতরণ করলো পুলিশ

বগুড়ার কাহালু থানা পুলিশ কর্তৃক ক্রোককৃত ২ হাজার ৫০ কেজি চাল আদালতের আদেশে হত দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে। সোমবার কাহালু থানা পুলিশ ক্রোককৃত চালের সাথে ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি মসুর ডাল ও ১ কেজি করে আলু দিয়ে তা বিতরণ করেন।

চালসহ অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করেন বগুড়া জেলা পুলিশ সুপারের প্রতিনিধি সহকারি পুলিশ সুপার (নন্দীগ্রাম-সার্কেল) আহমেদ রাজিউর রহমান ও কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান।

বগুড়ার কাহালু থানা পুলিশ জানায়, গত ২৪ মে ভোরে বগুড়ার কাহালুর বীরকেদার কাজীপাড়ায় কালোবাজারে বিক্রির জন্য খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারের ঘরের সামনে ট্রাকে লোড দেওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে কাহালু থানা পুলিশ ৪১ বস্তা চাল ক্রোক করেন। এই ক্রোককৃত চাল পরে আদালতের মাধ্যমে এলাকার হত দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়।

সোমবার কাহালু থানা চত্বরে পৌরসভা সহ উপজেলার ৯টি ইউনিয়নের ২০৫ জনকে জনপ্রতি ১০ কেজি চাল এবং বগুড়া জেলা পুলিশের উদ্যোগে আরও ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি মসুরের ডাল ও ১ কেজি করে আলু বিতরণ করা হয়।

শেয়ার করুন !
  • 133
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!