‘মুজিব কোট’ পরে সংসদে যাওয়ার বিষয়ে বিএনপির হারুনের বক্তব্য

0

সময় এখন ডেস্ক:

বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশিদ মুজিব কোট পরে সংসদের অধিবেশনে যোগ দিয়েছেন। মঙ্গলবার জাতীয় সংসদের চলমান অধিবেশনে মুজিব কোট পরে যোগ দিতে দেখা যায় এই সংসদ সদস্যকে।

৭ দিন বিরতির পর চলমান সংসদের অষ্টম ও বাজেট অধিবেশনের মুলতবি বৈঠক শুরু হয়েছে। মঙ্গলবার (২৩ জুন) বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিনের সভাপতিত্বে এ বৈঠক শুরু হয়।

সংসদে মুজিব কোট পরে যাওয়ার বিষয়টি নিয়ে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, আমি যেটা পরেছিলাম, তা ছিল কটি। আমি ব্লু (নীল) রঙের কটি পরেছি। পাঞ্জাবির সাথে এই কটি সবাই পরে থাকে। এটা নতুন কিছু নয়।

আর তাছাড়া মুজিব কোট হয় কালো রঙের। মুজিব কোট তো পরেন, যারা আওয়ামী লীগ করেন। আমি মুজিব কোট পরতে যাব কেন? আমি শহীদ জিয়াউর রহমানের গঠিত বিএনপি করি, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছি, বলেন তিনি।

করোনা ভাইরাসের এই সময়ে সংসদের চলতি বাজেট অধিবেশনে সাংবাদিক কিংবা অতিথিদের ঢোকার সুযোগ রাখা হয়নি। সংসদ অধিবেশ সরাসরি সম্প্রচার হয় যে টিভি চ্যানেল- সংসদ টিভি, তা দেখেই সাংবাদিকদের তথ্য সংগ্রহ করতে হচ্ছে।

সাংসদ হারুন বলেন, সংসদে না এসে আমার পোশাক নিয়ে যে সংবাদ প্রচারিত হয়েছে, তা সঠিক নয়। বিএনপি করি বলেই ইচ্ছে করে গণমাধ্যমে এই সংবাদটি প্রচার করা হয়েছে। এটা দুঃখজনক। সংসদ সদস্যদের পোশাক নয়, বক্তব্য নিয়ে আলোচনা হওয়াটা বাঞ্ছনীয়।

সংসদে বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন বিএনপির এই সংসদ সদস্য। সেই সাথে তার দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপির হাজার হাজার নেতা-কর্মীর নামে ‘মিথ্যা মামলা’ প্র’ত্যাহারের দাবিও তোলেন তিনি।

এক পর্যায়ে ডেপুটি স্পিকারের কাছে অতিরিক্ত সময় চেয়ে না পেয়ে প্রতিবাদ জানিয়ে ওয়াক আউটও করেন হারুন।

এর আগে ১৫ জুন সম্পূরক বিল পাস হওয়ার পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ২৩ জুন পর্যন্ত সংসদের বৈঠক মুলতবি করেন। করোনার ভ’য়াবহতা বেড়ে যাওয়ায় এই সংক্ষিপ্ত বাজেট অধিবেশন আরও সংক্ষিপ্ত করা হয়। এ জন্য দীর্ঘ এ মুলতবি। আগামী ৩০ জুন নতুন অর্থবছরের বাজেট পাস হবে।

এদিকে একের পর এক এমপি-মন্ত্রী করোনায় আক্রা’ন্ত হওয়ায় এবার এমপিদের করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছে জাতীয় সংসদ। সংসদের চলমান অধিবেশনের কার্য দিবসগুলোয় অংশ নেবেন এমন সদস্যদের নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে। সকল সাংসদ পর্যায়ক্রমে এই অধিবেশনে যোগ দেবেন।

এর আগে সংসদে কর্মরতদের নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হলেও এমপিদের ব্যাপারে কোনো নির্দেশনা ছিল না। জানা যায়, সংসদ সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ৯৪ জন করোনায় আক্রা’ন্ত। এ ছাড়া সেখানে কর্মরত ৮২ আনসার করোনায় আক্রা’ন্ত হয়েছেন। আর রোববার (২১ জুন) পর্যন্ত ১৫ জন এমপি-মন্ত্রী করোনায় আক্রা’ন্ত হয়েছেন।

শেয়ার করুন !
  • 57
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!