শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো দুর্যোগ কাটিয়ে ওঠার দৃপ্ত শপথ নিলো আওয়ামী লীগ

0

সময় এখন ডেস্ক:

৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন আওয়ামী লীগ। দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে ৪ সদস্যের কেন্দ্রীয় নেতা এবং জেলা-উপজেলা নেতৃবৃন্দ এই শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনের সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজী, জেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, কোটালিপাড়া আওয়ামী লীগের সভাপতি খায়রুজ্জামান খায়েরসহ টুঙ্গিপাড়া আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই দলটির হাত ধরেই স্বাধীন বাংলাদেশ পেয়েছি। আর তারকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জ’ঙ্গিবাদ, সন্ত্রা’সমুক্ত বাংলাদেশ গড়ে তুলছি। এখন আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। দেশের মানুষকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে কোন দুযোর্গ কাটিয়ে উঠবো এটাই হোক আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর শপথ।

নানক আরও বলেন, স্বাধীনতার পর বাংলাদেশকে যখন অর্থনৈতিক উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, তখন পাকিস্থানি দোসররা জাতির পিতাকে সপরিবারে হ’ত্যা করে। জাতির পিতাকে হ’ত্যার পর দেশে হ’ত্যা-ক্যু-রাষ্ট্রে পরিণত করা হয়। ১৯৮১ সালে নির্বাসিত জীবন শেষে আওয়ামী লীগের বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগের হাল ধরে দেশে মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করেন। নির্বাসিত গণতন্ত্রকে পুনরুজ্জীবিত করেন শেখ হাসিনা। দারিদ্রকবলিত দেশকে এখন মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে দেশে জ’ঙ্গিবাদ-সন্ত্রা’স নিমূ’র্ল হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের দল। দেশের মানুষকে সঙ্গে নিয়ে যে কোন দুযোর্গ কাটিয়ে উঠবো এটাই হোক আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর শপথ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বহু ঘা’ত-প্রতিঘা’ত, ল’ড়াই-সংগ্রামের ভেতর দিয়ে আসা আওয়ামী লীগ সাধারণ মানুষের দল। মানুষের আস্থা, বিশ্বাস-ভালোবাসা অর্জন করেই ৭১ বছর পূর্ণ করেছে দলটি। আজকের আওয়ামী লীগ গৌরব, ইতিহাস ও সাফল্যে ভরপুর। আওয়ামী লীগ কখনো পুরনো হবে না। সময়ের সঙ্গে তাল মিলিয়ে আরও যুগোপযোগী, আধুনিক ও আদর্শের সঙ্গে খাপ খাইয়ে এ দলের নবযাত্রা অ’ব্যাহত থাকবে।

দলের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, আওয়ামী লীগকে ধ্বং’স করার জন্য অনেক ষড়’যন্ত্র হয়েছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে, জাতীয় চার নেতাসহ হাজার হাজার নেতাকর্মীকে হ’ত্যা করা হয়েছিল। তারপরও আওয়ামী লীগ নিঃশেষ হয়নি। আওয়ামী লীগ খরস্রোতা নদীর মতো প্রবাহমান। এ দেশের মানুষের আবেগের সঙ্গে আওয়ামী লীগ জড়িত। দলকে কোনো অপ’শক্তিই ধ্বং’স করতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলাদেশ বাস্তবায়নের পথে এগিয়ে চলেছি। যত দুর্যোগই আসুক সব মোকাবিলা করেই এগিয়ে যাবো।

দলের কার্যকরী কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজি বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল বলেই এখনো টিকে আছে। শুধু দেশেই নয়, উপমহাদেশেও মধ্যেও অন্যতম প্রাচীন এই দল। আওয়ামী লীগের মূল ভিত্তি জনগণ।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!