কর্মহীন পরিবারের শিশুদের দুধ ও ওষুধের ব্যবস্থা করবেন ছাত্রলীগ নেতা রবিন

0

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন। করোনা ভাইরাসে আক্রা’ন্ত হয়ে নিজ বাড়িতে আইসোলেশনে।

রবিন বলেন, সোমবার দুপুরের ফেসবুক ম্যাসেঞ্জারে একটি মেসেজ আসে। ভাই আপনার প্রতিষ্ঠানে একটি চাকরি হবে? করোনাকালে আমার চাকরিটি চলে গেছে। প্লিজ ভাই একটা চাকরি দরকার। বিনয়ের সঙ্গে রবিনের উত্তর- আমার ছোট প্রতিষ্টানে ব্যবসা ম’ন্দার কারণে উল্টো কয়েকজনকে ছাঁ’টাই করা দরকার। এরপরই আরেকটি মেসেজ আসে। ৬ মাস বয়েসি ফুটফুটে এক কন্যা শিশুর ছবি। কণ্ঠে আকুতি, হাতে টাকা নেই- ৩ মাস খুবই ক’ষ্টে চলেছি, আগামীকাল আমার ছোট্ট মেয়ের মুখে খাবার দিতে পারবো না, সেটা নিয়ে খুবই চিন্তায় আছি।

ফুটফুটে এমন শিশু না খেয়ে থাকবে! বুকের ভেতর অজানা ক’ষ্টে হাহাকার করে ওঠে রবিনের। রবিনের নিজেরও দেড় বছর বয়সী একটি সন্তান আছে। নিজের সন্তানের কথা মনে পড়ে যায়। সঙ্গে সঙ্গে একটি নগদ অ্যাকাউন্ট নাম্বার চান ওই বাবার কাছে। আধ ঘণ্টার মধেই শিশুটির জন্য দুধের এবং পরিবারটির জন্য টাকাও পাঠিয়ে দেয় ছাত্রলীগ নেতা। আর ফেসবুকে ঘোষণা দেন গাজীপুর জেলায় কোনও বাবা-মায়ের শিশুর দুধ এবং ওষুধের প্রয়োজন হলে যেন তার সঙ্গে যোগাযোগ করা হয়।

ছাত্রলীগ নেতা জাহিদুল আলম রবিন বলেন,‌ করোনার কারণে জেলার অনেক মানুষ কর্মহীন হয়ে অনেক ক’ষ্টে দিন অতিক্রম করেছেন। এমনই একজন বাবা গাজীপুর চৌরাস্তা থেকে আমার ম্যাসেঞ্জারে যোগাযোগ করে এবং তার শিশুটির খাবারের ক’ষ্টের কথা জানায়। আমি সঙ্গে সঙ্গে পাশে দাঁড়াই। শুধু তাই নয়- শ্রীপুর উপজেলায় কোন শিশুর দুধের প্রয়োজন হলে কিংবা ওষুধের প্রয়োজন হলে আমি ব্যবস্থা করবো।

রবিন বলেন, একটা উপলব্ধিও হলো- করোনার এই সময়ে অনেক কলকারখানা বন্ধ হয়ে গেছে। বেকার হয়ে গেছে অনেক মানুষ। ব্যবসা বাণিজ্যের অবস্থাও অনেকের ভলো না। হয়তো অনেকেই এই বাবার মতো অবস্থায় এসে দাঁড়িয়েছেন। শুধু চক্ষুলজ্জা ও সামাজিক অবস্থানের কারনে কাউকে কিচ্ছু বলতে পারেন না। আমি এই মানুষগুলোর জন্যেও কিছু করতে চাই।

শ্রীপুর পৌরসভার মধ্যে কারও যদি বাচ্চার দুধ অথবা জরুরি কোনো ওষুধের প্রয়োজন হয়, দয়া করে আমাকে জানাবেন। টাকার অভাবে আপনার সন্তান না খেয়ে থাকবে না ইনশাল্লাহ। ওষুধের ব্যবস্থাও হবে। শুধু বাচ্চাটাকে ক’ষ্ট দেবেন না। যাদের সাহায্য করা হবে তাদের কারো নাম ঠিকানা প্রকাশ করা হবে না;- এভাবেই লিখেছেন তিনি।

আজ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী, সেই আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ছাত্রলীগের এক নেতার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মনে করেন আওয়ামী লীগের কয়েকজন নেতা।

শেয়ার করুন !
  • 152
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!