রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-এমপিদের ছবি নিয়ে নোং’রা পোস্টার, ছাত্রদল কর্মী পলাতক

0

পঞ্চগড় প্রতিনিধি:

ফেসবুকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সাবেক ও বর্তমান মন্ত্রী এমপিদের ছবি দিয়ে আপ’ত্তিকর পোস্টার বানিয়ে পোস্ট করেছে এক ছাত্রদল কর্মী। এ ঘটনায় মামলা হওয়ার পর থেকে যুবক পলাতক রয়েছে।

পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার হোসেন শুভ এ বিষয়ে পঞ্চগড় সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি) মামলা দায়ের করেছেন। এজাহারে বলা হয়েছে, ‘ভদ্র পোলা আমি’ নামে অভিযুক্ত ওই আইডি যিনি চালান তার নাম আব্দুস সালাম। মামলার পর থেকেই আব্দুস সালাম পলাতক রয়েছে।

পঞ্চগড় থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু আককাছ আহমেদ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, ঘটনার পর থেকেই ওই যুবক পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের জন্য অভিযান অ’ব্যাহত রয়েছে।

আব্দুস সালাম পঞ্চগড় জেলা শহরের কামাতপাড়া উচাভিটা এলাকার আমিরুল ইসলামের ছেলে। সে স্থানীয় ছাত্রদলের রাজনীতির সাথ জড়িত। গতকাল বৃহস্পতিবার তার বিরু’দ্ধে মামলা হয়।

আব্দুস সালামের ওই আইডিতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়, আওয়ামী লীগসহ ১৪ দলের সাবেক ও বর্তমান মন্ত্রী-এমপিদের আপ’ত্তিকর ছবি যুক্ত করে একটি সিনেমার পোস্টারের আদলে পোস্টার তৈরি করে পোস্ট করা হয়। ছবির নাম দেওয়া হয় ‘নগর মাস্তান’।

পোস্টারে ছবির নামের ওপরে লেখা হয়েছে ‘প্রতিবাদী ছাত্রদল নেতা রকিবুল ইসলাম রকিব পরিচালিত’।

উল্লেখ্য, রকিবুল ইসলাম রকিব স্থানীয় ছাত্রদলের নেতা এবং পলাতক আব্দুস সালাম তার অনুসারী।

নকল প্রসাধনী বিক্রির দায়ে অর্থদ’ণ্ড

নেত্রকোনার কলমাকান্দায় নকল প্রসাধনী বিক্রির দায়ে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা অর্থদ’ণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার রাতে উপজেলার ভ্রাম্যমান আদালতের বিচারক ও ইউএনও মো. সোহেল রানা নকল ও ব্যবহারের অযোগ্য সকল আটককৃত প্রসাধনী ধ্বং’স করার নির্দেশ এবং ১০ হাজার টাকা অর্থদ’ণ্ড দেন। দ’ণ্ডিত ব্যক্তির নাম শ্রী পিন্টু সাহা (৩৫)। তার বাড়ী নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার ঠাকুরাকোনায়।

স্থানীয় বাজার ব্যবসায়ী সুত্রে জানা গেছে, পিন্টু সাহা দীর্ঘদিন ধরে উপজেলার সীমান্তবর্তী লেংগুরা বাজারসহ আশপাশের বাজারে ফেসওয়াস, তেল, বিউটি ক্রীম, বেবি বডি লোশন, বডি স্প্রেসহ বিভিন্ন ধরনের নকল প্রসাধনী সামগ্রী বিক্রি করে আসছেন।

বৃহস্পতিবার বিকালে লেংগুড়া বাজারে ওই ব্যক্তিকে আটক করে নকল প্রসাধনীসহ স্থানীয় বিওপি বিজিবি’র সদস্যদের নিকট সোর্পদ করেছেন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!