৯৯৯ নম্বরে কল দিয়ে মাঝ নদী থেকে উদ্ধার পেলেন ২শ’ লঞ্চযাত্রী

0

সময় এখন ডেস্ক:

ইঞ্জিন বিকল হয়ে বুড়িগঙ্গা নদীতে ভাসতে থাকা এমভি গ্রিন ওয়াটার-১০ লঞ্চ থেকে ২ শতাধিক যাত্রীকে উদ্ধার করেছেন কেরানীগঞ্জের হাসনাবাদ নৌ ফাঁড়ির পুলিশ সদস্যরা।

রোববার (২৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় জরুরি সেবা ৯৯৯ নম্বরে শহীদ নামে একজন কলার ফোনের সূত্র ধরে তাদের উদ্ধার করা হয়।

শহীদ ফোন করে জানান, তিনি এমভি গ্রিন ওয়াটার-১০ লঞ্চের যাত্রী। লঞ্চটি সন্ধ্যা ৬টা ১০ মিনিটে সদরঘাট থেকে ২ শতাধিক যাত্রী নিয়ে চাঁদপুরের উদ্দেশে যাত্রা করে। কিন্তু ঘণ্টাখানেক চলার পর মাঝ নদীতে লঞ্চটির দু’টি ইঞ্জিন বিকল হয়ে যায়। বিকল অবস্থায় লঞ্চটি নদীতে ভাসছিল। এতে অনেক নারী ও শিশু যাত্রীও ছিলেন। অন্ধকারে মাঝ নদীতে বিকল লঞ্চের যাত্রীদের মধ্যে ভীতি ও উত্তে’জনার সৃষ্টি হয়। লঞ্চের স্টাফরাও যাত্রীদের রো’ষের ভ’য়ে লুকিয়ে পড়েন।

কোনো উপায় না দেখে শহীদ জরুরি নম্বরে ফোন করে তাদের উদ্ধারে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। তার বর্ণনা অনুযায়ী লঞ্চটির অবস্থান চিহ্নিত করা হয় বুড়িগঙ্গা নদীর দক্ষিণ কেরানীগঞ্জের ধলেশ্বর এলাকায়।

জরুরি নম্বর থেকে তাৎক্ষণিকভাবে কেরানীগঞ্জের হাসনাবাদ নৌ পুলিশ ফাঁড়িকে সংবাদটি জানানো হয়। সংবাদ পেয়ে ফাঁড়ির একটি দল দ্রুত ঘটনাস্থলে রওনা দেয়।

পরে ফাঁড়ির এএসআই মাহবুব রাত পৌনে ৯টায় ৯৯৯ নম্বরকে জানান, তারা ঘটনাস্থলে গিয়ে সদরঘাট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সোনার তরী নামে একটি লঞ্চ আনেন এবং তাতে করে সব যাত্রীকে ঘাটে পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন।

করোনামুক্ত হওয়ার পরদিনই মা’রা গেলেন আকিজ গ্রুপের পরিচালক

দেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম শেখ আকিজ উদ্দিনের মেজ ছেলে শিল্পপতি শেখ মমিন উদ্দিন মা’রা গেছেন। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

শেখ মমিনের মৃ’ত্যুর বিষয়টি নিশ্চিত করে আকিজ গ্রুপের একটি সূত্র জানিয়েছে, করোনা ভাইরাসে সং’ক্রমিত হওয়ার পর প্রায় ২ সপ্তাহ ধরে শেখ মমিন উদ্দিন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছিলেন। রোববার তার নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসে। এর একদিন পরই সোমবার (২৪ আগস্ট) বিকেল ৫টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই মা’রা গেলেন তিনি। তার মা’রাত্মক ফুসফুসজনিত সমস্যা ছিলো।

ব্যবসা বাণিজ্যে অবদান স্বরূপ সিআইপি হিসেবে স্বীকৃত শেখ মমিন উদ্দিন চামড়া শিল্প প্রতিষ্ঠান এসএএফ ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও আকিজ গ্রুপের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!