টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ পত্র গ্রহণ করছেন প্রধানমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারের টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন। আজ মঙ্গলবার (৬ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের সভায় এই সিদ্ধান্ত দেন তিনি। বৈঠক সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্র প্রতিবেদককে এই তথ্য নিশ্চিত করেছেন।

যারা নির্বাচিত সংসদ সদস্য নন এবং সরকারের বিশেষ বিবেচনায় মন্ত্রিপরিষদে স্থান পেয়েছিলেন তারাই হলেন টেকনোক্র্যাট মন্ত্রী। বর্তমান সরকারের টেকনোক্র্যাট মন্ত্রী হচ্ছেন- ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসীকল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

আজ মন্ত্রিপরিষদের বৈঠকের পরই তারা সবাই প্রধানন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেবেন। এর পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে যাবে তাদের পদত্যাগপত্র। সেখান থেকে আবার যাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের পর তার কার্যালয় থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগপত্র যাবে রাষ্ট্রপতির কাছে বঙ্গভবনে। পরে মন্ত্রিপরিষদ থেকে এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে।

‘নির্বাচনে মন্ত্রীরা কোনো ধরনের ‘এক্সট্রা খাতির’ পাবেন না’

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হলে মন্ত্রীরা নিরাপত্তা ছাড়া আর কোনো ধরনের সরকারি সুযোগ সুবিধা ভোগ করবেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও তার গাড়িতে জাতীয় পতাকা বহন করবেন না। গতকাল সচিবালয়ে নিজ দপ্তরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলোচনার সময় এক প্রশ্নে এ কথা বলেন ক্ষমতাসীন দলের নেতা।

মন্ত্রীরা ভোটের সময় কোনো এক্সট্রা খাতির বা সুবিধা পাবেন কি না- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, ‘লেভেল প্লেয়িং ফিল্ড হবে। সেটাতো আমরা বলেছি। আমরা কোন মন্ত্রী সরকারি কোন সুযোগ সুবিধা নেব না। এমনকি মন্ত্রীরা ফ্লাগ (গাড়িতে পতাকা) ইউজ করবে না। তবে নিরাপত্তার বিষয়টি ব্যতিক্রম। কারণ একজন মন্ত্রীর নিরাপত্তার বিষয় থাকে। সেটা থাকবে। প্রধানমন্ত্রীর সঙ্গেও নিরাপত্তার বিষয় থাকবে। কারণ মন্ত্রীরা ফ্লাগ নিয়ে গেলে লেভেল প্লেয়িং ফিল্ড থাকে না।’

প্রধানমন্ত্রী কী কী সুবিধা নেবেন?- এমন প্রশ্নের জবাবে সড়ক মন্ত্রী বলেন, “তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন, ‘আমি ফ্লাগ নিয়ে এলাকায় যাব না’। তবে দলীয় পতাকা নিয়ে যাবেন উনি।”

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply