এখনই নির্বাচনে যেতে প্রস্তুত জাপা, তফসিল পেছাতে নারাজ

0

সময় এখন ডেস্ক:

প্রস্তুতি প্রায় সম্পন্ন করেই ফেলেছেন হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি। ফলে তফসিল পেছানোর অন্য জোটগুলোর দাবিতে রীতিমতো হতাশা ব্যক্ত করেছেন। পাশাপাশি যৌক্তিকতা নাই বলে দাবি করছে সম্মিলিত জাতীয় জোটের নেতৃবৃন্দ। আগামী ৮ নভেম্বরেই তফসিল ঘোষণা চায় বলে জানিয়েছেন সম্মিলিত জাতীয় জোটের মহাসচিব রুহুল আমিন হাওলাদার। আজ বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। এ সময় নির্বাচন কমিশনকে স্বাধীনভাবে কাজ করার আহ্বানও জানান তিনি।

সকালে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোটের নেতারা আগারগাঁওয়ের নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে। বৈঠকে তারা বেশ কয়েকটি দাবি তুলে ধরেন। এর মধ্যে রয়েছে- নির্বাচনে কালো টাকার ব্যবহার বন্ধ করা, ইভিএম ব্যবহার না করা, নির্বাচন কমিশনকে নিরপেক্ষ রাখা, স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনা বাহিনীকে মাঠে রাখা, অস্ত্র ব্যবহার বন্ধ করা। এছাড়াও তারা একক পোস্টারেরও দাবি জানান।

রুহুল আমিন হাওলাদার আরও বলেন, নির্বাচনে যাতে কালো টাকার ব্যবহার নিয়ন্ত্রণ করা যায় সে বিষয়ে নির্বাচনকে কমিশনকে পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়েছে। ইসি যাতে নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে স্বাধীন ও নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে পারে সে আহ্বান জানানো হয়েছে।

এর আগে বেলা ১১টার দিকে দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে যান। সভায় উপস্থিত ছিলেন ৪ নির্বাচন কমিশনার- মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এম এ সাত্তার, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রফেসর দেলোয়ার হোসেন খান, মুজিবুল হক চুন্নু, সুনীল শুভ রায়, এসএম ফয়সল চিশতি, আব্দুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, আলহাজ আবু নাসের, সেকান্দার আলী মণি প্রমুখ।

আগামীকাল তফসিল ঘোষণা: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, ‘আগামীকাল তফসিল ঘোষণা করা হবে।’ আজ বুধবার জাতীয় পার্টির নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোটের সঙ্গে বৈঠকের সূচনা বক্তব্যে সিইসি এ কথা বলেন।

জাতীয় পার্টির জোট নেতাদের উদ্দ্যেশে স্বাগত বক্তব্যে সিইসি বলেন, আপনারা জানেন আমরা এর আগেও সংসদ নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্টের সঙ্গে বৈঠক করেছি। আমাদের সকল প্রস্তুতি রয়েছে। আশা করি, কাল তফসিল ঘোষণা করা হবে। এর আগে সকাল ১১টা ২০ মিনিটে বৈঠকটি শুরু হয়। দুপুর সাড়ে ১২টায় শেষ হয় এই বৈঠক।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply