প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করে মাশরাফি দোয়া নিলেন

0

সময় এখন ডেস্ক:

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে লড়াই করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করে দোয়া নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

রবিবার বেলা ১১টায় আওয়ামী লীগ সভাপতির সরকারি বাসভবন গণভবনে যান মাশরাফি। এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য নাজিম আহমেদ উপস্থিত ছিলেন।

আগামী নির্বাচনে যারা নৌকা প্রতীকে প্রার্থী হতে যাচ্ছেন, তাদের মধ্যে ক্রিকেটার মাশরাফি একজন। তাকে এবারের নির্বাচনের চমক হিসেবে রাখছে দলটি। আওয়ামী লীগ নেতারা জানান, মাশরাফিকে প্রার্থী করার বিষয়ে সবচেয়ে বেশি আগ্রহী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা জানান, মাশরাফির জন্য নড়াইল-২ আসন বেছে রেখেছে আওয়ামী লীগ।

ক্ষমতাসীন দলের সভাপতিমণ্ডলীর একজন সদস্য বলেন, ‘সমাজে প্রতিষ্ঠিত ব্যক্তিদের মনোনয়ন দেয়ার ব্যাপারে শেখ হাসিনার ইতিবাচক মনোভাব দেখানোর কয়েকটি কারণ রয়েছে। এর মধ্যে অন্যতম কারণটি হলো- খেলোয়াড়দের মনোনয়ন দিলে বিজয়ের ব্যাপারে নিশ্চয়তা মিলবে। এছাড়া তারকা ব্যক্তিদের মনোনয়ন দিলে ঢাকাসহ সারা দেশে নির্বাচনী উৎসব বিরাজ করবে বলে তাদের ধারণা। এতে অন্য আসনগুলোতেও সুফল মিলবে।’

এরই মধ্যে আওয়ামী লীগ জানিয়ে দিয়েছে, আজ রবিবার মনোনয়ন তুলবেন বাংলাদেশের ক্রিকেট কিংবদন্তি মাশরাফি বিন মর্তুজা। তবে শুধু মাশরাফিই নন, নৌকা প্রতীকে নির্বাচন করার কথা ছিল আরেক তারকা ক্রিকেটার সাকিব আল হাসানেরও। তবে তিনি শনিবার রাতে জানিয়ে দিয়েছেন, আপাতত রাজনীতিতে যুক্ত হওয়ার কোনো ইচ্ছা তার নেই। দেশের ক্রিকেটের স্বার্থে প্রধানমন্ত্রীও আপাতত তাকে রাজনীতিতে থেকে দূরে থাকতে পরামর্শ দিয়েছেন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

তফসিল ঘোষণার পর গতকাল (শুক্রবার) থেকে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পত্রের ফরম বিক্রি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সকাল ১০টা থেকে এই ফরম বিক্রি শুরু হয়।

মনোনয়নপত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভিড় করেছেন। গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে।

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply