‘দারিদ্রের হার আরও ৫ ভাগ কমিয়ে আনবো আবার ক্ষমতায় এলে’

0

অর্থনীতি ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আবার ক্ষমতায় এলে দেশের দারিদ্রের হার অন্তত আরও ৫ ভাগ কমিয়ে আনা হবে। এজন্য সরকারের ধারাবাহিকতা থাকা গুরুত্বপূর্ণ। আজ রোববার দুপুরে গণভবনে যুবলীগের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সংগঠনটির নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘মানুষের জীবনযাত্রা পরিবর্তনে প্রতি মুহূর্তে চেষ্টা করে যাচ্ছি, তৃণমূল একজন মানুষও যেন বেকার না থাকে। শ্রম দেওয়ার মত আমাদের যুবসমাজ আছে। যুবসমাজকে যেন চাকরির পেছনে ঘুরে বেড়াতে না হয়, তারাই যেন অন্যকে চাকরি দিতে পারে- তাদের মধ্যে সে আত্মবিশ্বাস নিয়ে আসতে হবে।’

এ সময় প্রধানমন্ত্রী অভিযোগ করেন, নূর হোসেনের মতো তরুণের রক্তে যে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়, সেখানে স্বাধীনতাবিরোধীদের গাড়িতে পতাকা তুলে দিয়েছিলো বিএনপি।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘যারা ৭১-এ বাঙালির বিজয়কে সহ্য করতে পারেনি, তারাই ১৫ই আগস্টের হত্যাকাণ্ড ঘটিয়েছে। তারা জাতির পিতাকে হত্যা করেই ক্ষান্ত হয়নি, হাজার হাজার সেনা সদস্য ও মুক্তিযোদ্ধাকেও হত্যা করেছে। এসব হত্যাকাণ্ডের ফলে দেশ অনেক পিছিয়ে গেছে।’

আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায় ৫১.৩ শতাংশ তরুণ

বাংলাদেশের চলমান রাজনীতির প্রতি আস্থা নেই এবং পছন্দ করেন না ৮০% তরুণ ভোটার। তবে এদের মধ্যে ৫১.৩% তরুণ ভোটার আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায়। তবে ৩০.২% তরুণ ভোটার ক্ষমতায় চায় অন্য কোনো দলকে। কলরেডি নামের একটি সংগঠন তরুণ ভোটারদের ওপর জরিপ চালিয়ে এমন তথ্য দিয়েছে।

সংস্থাটির জরিপ অনুযায়ী, ৬৮.৩% তরুণ ভোটার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যক্রমে সন্তুষ্ট। দেশের ১২টি জেলার ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ১শ’ ৮৬ জন শিক্ষার্থীর ওপর এই জরিপ চালানো হয়।

জরিপের ফলাফল উপস্থাপন করে অস্ট্রেলিয়া প্রবাসী ডক্টর আবুল হাসনাৎ মিল্টন বলেন, বর্তমানে দেশের ৮০% তরুণ রাজনীতি পছন্দ করে না। তবে এদের মধ্যে ৫১.৩% তরুণই বর্তমান সরকারকে পুনরায় নির্বাচিত করতে চায়। এছাড়া তরুণ ভোটারদের মধ্যে ৬৮.৩% প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেছেন। জরিপে অংশ নেওয়া তরুণদের মধ্যে ৫৩.৫% মনে করেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অতীতের সব নির্বাচনের চাইতে অধিক সুষ্ঠু হবে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply