মনোনয়ন কিনছেন কুড়িগ্রামের ইমরান সরকারও

0

সময় এখন ডেস্ক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে যাচ্ছেন যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে উঠা গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

গণমাধ্যমকে তিনি জানান, এলাকাবাসীর অনুরোধ ও আগ্রহের বিষয়ে চিন্তা-ভাবনা করে খুব শিগগরই এ বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

ইমরান আরো বলেন, ‘এলাকাবাসী চাইছেন কুড়িগ্রাম-৪ (রৌমারি-রাজিবপুর-চিলমারি) আসনে নির্বাচন করি। এলাকার মুরুব্বিরা প্রতিনিয়তই আমাকে ফোন দিচ্ছেন, আমার বাবাকে অনুরোধ করছেন। আমি এ বিষয়ে চিন্তা-ভাবনা করছি। খুব দ্রুতই আপনাদের এ বিষয়ে জানাতে পারবো।’

তবে তার ঘনিষ্ট কয়েকজন নিশ্চিত করেছেন, তিনি নির্বাচনে প্রার্থী হচ্ছেন।

নির্বাচন করলে কোন দলের হয়ে করবেন? এমন প্রশ্নের জবাবে ইমরান এইচ সরকার বলেন, আমি সাধারণ মানুষের জন্য কাজ করি, সাধারণ মানুষের হয়ে কাজ করি, আমি তো কোন দলের কর্মী না। আমি সাধারণ মানুষের জন্যই কাজ করে যেতে চাই।

তরুণদের কাছে আপনি বেশ পরিচিত মুখ, আপনি কি মনে করেন নির্বাচন করার জন্য এটাই উপযুক্ত সময়? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের রাজনীতির যে অচল অবস্থা চলছে, তাতে পরিবর্তন আনার জন্য তরুণদেরকেই এগিয়ে আসতে হবে। সাধারণ মানুষ আমাকে ভালোবাসে, তরুণরা ভালোবাসে।

‘‘তবে আমি নির্বাচন করবো কিনা সার্বিকভাবে তা নির্ভর করবে পরিবেশ পরিস্থিতি কেমন থাকে তার ওপর।’’ যোগ করেন ইমরান।

তিনি আরো বলেন, আমার এলাকা এমনিতেই অবহেলিত, সেখানে তেমন কোন উন্নয়ন হয়নি। এলাকার মানুষের জন্য কাজ করার ইচ্ছে আছে। তবে সবকিছু নির্ভর করবে পরিস্থিতির ওপর।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার (৮ নভেম্বর)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ ডিসেম্বর (রোববার)।

তফসিল ঘোষণার পর গতকাল (শুক্রবার) থেকে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পত্রের ফরম বিক্রি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে সকাল ১০টা থেকে এই ফরম বিক্রি শুরু হয়।

মনোনয়নপত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভিড় করেছেন। গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে।

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!