পাল্টাপাল্টি বক্তব্য- ড. কামাল ভাঁড়, মন্টু টেরর

0

বিশেষ প্রতিবেদন:

আনুষ্ঠানিক ভাঙনের আগে গণফোরামে কাদা ছোঁড়াছুঁড়ির নোং’রা প্রদর্শন দেখেছে সবাই। ভাঙনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে আগামী ১৭ অক্টোবর দু’পক্ষই পাল্টাপাল্টি কর্মসূচী ডেকেছে। ড. কামাল হোসেন ঐ দিন সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সভা ডেকেছেন। আর ঐ দিনই প্রেসক্লাবের সামনে মোস্তফা মোহসীন মন্টুপন্থীরা মানববন্ধন কর্মসূচী ঘোষণা করেছেন।

এর আগে মন্টু গণফোরামের কাউন্সিল অধিবেশনও আহ্বান করেছিলেন। মূলতঃ এই পৃথক অবস্থানের কারণেই গণফোরামের আনুষ্ঠানিক ভাঙন নিশ্চিত হয়েছে। এখন দুপক্ষই শালীনতার সীমা অতিক্রম করছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, মোস্তফা মোহসীন মন্টু দলের কর্মীসভায় ড. কামাল হোসেনকে একজন রাজনৈতিক ভাঁড় বলে মন্তব্য করেছেন। আর ড. রেজা কিবরিয়াকে ‘অর্বাচীন বালক’ মন্তব্য করা হয়েছে মন্টু গ্রুপের পক্ষ থেকে।

সূত্রমতে, ড. কামাল হোসেন সম্পর্কে মন্টু বলেছেন, ড. কামাল এখন বার্ধক্য ব্যাধিতে ভুগছেন। রাজনৈতিক পরিচয়হীন উদ্বাস্তু। এখন তার অবস্থা হয়েছে, যে বলে আয়রে, তার সাথে যাইরে। আমরা গণফোরামকে শক্তিশালী করতে চাই। জনগণের সংগঠন করতে চাই। কিন্তু ড. কামাল কী করলেন? রেজা কিবরিয়া নামে এক অ’পদার্থকে এনেছেন, যিনি ড্রইংরুম পলিটিক্স করেন। ড. কামাল যদি আমাদের কাউন্সিলে আসে তাহলে আমরা তাকেই নেতা মানবো। রেজা কিবরিয়া গণফোরামের কেউ নন। ড. কামাল যদি ঘোষিত কাউন্সিলে না আসেন, তাহলে গণফোরাম নতুন সভাপতি নির্বাচন করব।

এদিকে, ড. কামাল হোসেনও তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী মোস্তফা মোহসীন মন্টুর ওপর বেজায় চটেছেন। মন্টুকে টেরর উল্লেখ করেছেন বলে ড. কামালের ঘনিষ্ঠরা জানিয়েছেন। গতকাল শনিবার ড. কামাল হোসেনকে জানানো হয়, ১৭ অক্টোবর গণফোরামের আহ্বায়ক কমিটির বৈঠকের দিন মন্টুপন্থীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী দিয়েছে। মন্টুর এই কর্মসূচী শুনে রেগে ওঠেন ড. কামাল। তিনি বলেন, ওতো আস্ত একটা টেরর। এজন্য ওকে আওয়ামী লীগ থেকে বের করে দেয়া হয়েছিল। তারপর আমি ওকে জায়গা দিয়েছিলাম। আমি গণফোরামে জায়গা না দিলে তো মন্টু এতোদিন জেলে পচে ম’রতো।

দু’পক্ষের এই তর্ক ১৭ অক্টোবর মুখোমুখি আরও খারাপ পর্যায়ে নিয়ে যেতে পারে বলে ধারণা সংশ্লিষ্টদের। মন্টুপন্থীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে ড. কামালকে ভ’য় দেখাতেই, এমনটা মনে করেন অনেকে। বাংলাইনসাইডার।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!