নুরু-মামুনদের গ্রেপ্তারে সেই তরুণীর আবেদন আমলে নিয়েছে আদালত

0

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুরুসহ ৬ জনের গ্রেপ্তারের নির্দেশনা চেয়ে আদালতে আবেদন করেছেন ধ** এর অভিযোগকারী ঢাবির সেই শিক্ষার্থী।

রোববার (৪ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালতে এ আবেদন করেন তিনি। রোববার বাদী আদালতে হাজির ছিলেন। বাদীর আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরন গণমাধ্যমেকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, পুলিশ অ’জ্ঞাত কারণে এখনো এ রকম একটি মামলার আসামিদের গ্রেপ্তার না করার ফলে বাদী চরম নিরপত্তাহীনতায় ভুগছেন। আসামিরা গ্রেপ্তার না হলে মামলার তদন্ত প্রভাবিত হওয়ায় সম্ভবনা রয়েছে। সেক্ষেত্রে বাদী ন্যায় বিচার থেকে ব’ঞ্চিত হতে পারেন।

তিনি আরো বলেন, বাদী আসামিদের বিরু’দ্ধে ধ** সহ পৃথক ৩টি মামলা দায়ের করলেও আসামিদের গ্রেপ্তার না করে আইনশৃঙ্খলা বাহিনী উদাসীনতার পরিচয় দিয়ে যাচ্ছে।

আদালত নথি পর্যালোচনা করে আদেশে বলেন, মামলাটি আমলযোগ্য। পুলিশ চাইলে আসামিদের যে কোনো সময় গ্রেপ্তার করতে পারেন। মামলায় আলাদা করে আসামিদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রয়োজন নেই। তাই ভিক্টিমের আবেদনটি নথিভুক্ত করা হলো।

এর আগে গত ২০ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী লালবাগ থানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ৬ জনের নামে ধ** মামলা দায়ের করেন।

এ মামলায় নুরুল হক নুরুসহ ৬ জনকে আসামি করা হয়। মামলার অপর আসামিরা হলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি নাজমুল হুদা (২৫) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল বাকি(২৩)।

পর ২১ সেপ্টেম্বর বাদী কোতোয়ালি থানায় একই অভিযোগে আরেকটি মামলা দায়ের করেন।

এদিকে নুরুসহ ৬ আসামি যে এই অপরাধটির সাথে প্রত্যক্ষভাবে জড়িত, সে তথ্য প্রকাশ করে দিয়েছেন সংগঠনেরই সদস্যরা। এমনকি নুরু ওই ছাত্রীল চরিত্রে কালিমা লেপনের সর্বাত্মক চেষ্টা করেছে, এমন তথ্যও বেরিয়ে এসেছে ইতিমধ্যে।

শেয়ার করুন !
  • 137
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!