এমন ঘটনা দেখে হাড়-রক্ত শীতল হয়ে যায়: রিজভী

0

সময় এখন ডেস্ক:

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এমসি কলেজে, পাহাড়ি নারীর ওপরসহ বিভিন্ন জায়গার পৈ’শাচিকতা দেখেছি। এগুলো তো প্রতিদিন হচ্ছে। শরীরের রক্ত এবং হাড় শীতল হয়ে যায় এসব কাহিনী শুনলে।

সোমবার (৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত ‘বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিরু’দ্ধে ইতিহাস বি’কৃত করে নাটক নির্মাণের প্রতিবাদে’ এক মানববন্ধনে রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, নোয়াখালীর বেগমগঞ্জের ঘটনাটি- সামাজিক যোগাযোগ মাধ্যমে যে ভিডিওটা ভাইরাল হয়েছে, সে ঘটনার সঙ্গেও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা জড়িত। আমার প্রশ্ন হচ্ছে, ঘটনাটি ঘটেছে ২ সেপ্টেম্বর, অর্থাৎ ১ মাসের বেশি সময় আগে। গতকাল কেন এটা ভাইরাল হলো? এটা তো একটা বিরাট প্রশ্ন? এর কারণ কী?

নোয়াখালীর ঘটনাটির প্রসঙ্গ উল্লেখ করে বিএনপি নেতা বলেন, বাক রহিত হয়ে যায়, কণ্ঠস্বর স্ত’ব্ধ হয়ে যায়। যাকেই জিজ্ঞেস করেছি আপনি কি এই ঘটনা দেখেছেন? সেই বলেছে, একটু দেখে আর দেখতে পারি নাই।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, দেশের পরিস্থিতিতে প্রতিটি মুহূর্ত উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে থাকতে হচ্ছে। এখানে শুধু বক্তৃতা করে প্রতিবাদ করার কিছু নেই। এমসি কলেজের দুদিন পরে আবারও সিলেটে নারীর ওপর পৈ’শাচিকতা দেখলাম। ওদিকে পাহাড়ি নারীর ওপর ঘটেছে। এগুলো তো প্রতিদিন হচ্ছে। শরীরের রক্ত এবং হাড় শীতল হয়ে যায় এসব কাহিনী শুনলে।

তিনি বলেন, নোয়াখালীর জড়িত সবাই আওয়ামী লীগের, আমরা সেটুকু জানতে পেরেছি। এত বড় ঘটনা পুলিশ প্রশাসন জানে না, সিভিল অ্যাডমিনিস্ট্রেশন জানে না, এটা কি বিশ্বাসযোগ্য? প্রখ্যাত রাষ্ট্রবিজ্ঞানী হ্যারল্ড লাস্কির একটা কথা আছে, একটা সরকার বা রাষ্ট্রকে বোঝা যায় তার কর্মকর্তাদের দিয়ে। এত বড় ঘটনা, সারা দেশে এসব একের পর ঘটেই যাচ্ছে, কোনো বিরাম নেই। এটা ভাষায় বর্ণনা করা যায় না।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!