ভ্যাক্সিন হালাল না হলেও সমস্যা নেই: ইন্দোনেশিয়ার ভাইস প্রেসিডেন্ট

0

আন্তর্জাতিক ডেস্ক:

ইন্দোনেশিয়ার ভাইস প্রেসিডেন্ট ও ইসলাম গবেষক মারুফ আমিন বলেছেন, করোনা ভাইরাসের চীনা ভ্যাক্সিন হালাল হলে ভালো, হালাল না হলেও কোনো সমস্যা নেই। তার মুখপাত্র মাসদুকি বাইডোয়ির বরাতে এ তথ্য প্রকাশ করে মালয়েশিয়ার গণমাধ্যম দ্য স্টার অনলাইন।

ইন্দোনেশিয়ার বিনিয়োগমন্ত্রী লুহুত বিনসারের সঙ্গে এক বৈঠক শেষে এ কথা জানান ভাইস প্রেসিডেন্ট। এতে চীনের বায়ো ফার্মাসিউটিক্যালস কোম্পানি সিনোভ্যাকের তৈরি করা ভ্যাক্সিনের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

ইন্দোনেশিয়ার পিটি বায়ো ফার্মা সিনোভ্যাকের সঙ্গে মিলে স্থানীয়ভাবে এই ভ্যাক্সিন উৎপাদন করছে। এ নিয়ে ভাইস প্রেসিডেন্ট বলেন, ভ্যাক্সিন যদি হালাল হয়তো ভালো। যদি না হয় তাহলেও কোনো সমস্যা নেই।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ার ভাইস প্রেসিডেন্ট মারুফ আমিন বর্তমানে দেশটির উলেমা কাউন্সিল এবং শরিয়া বোর্ডেরও চেয়ারম্যান।

করোনার পর জনপ্রিয়তাও কমেছে ট্রাম্পের

করোনা ধরা পড়ার পর হাসপাতালে ভর্তি আছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ কারণে আসন্ন ৩ নভেম্বরের নির্বাচন সামনে রেখে হতা’শার ছায়া নেমে এসেছে ট্রাম্পের রিপাবলিকান দলের নেতাকর্মীদের মধ্যে। এরই মধ্যে জাতীয় জরিপের ফলে দেখা গেছে, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে রয়েছেন ট্রাম্প।

এনবিসি ও ওয়াল স্ট্রিট জার্নালের ভোটার জরিপে জো বাইডেন পেয়েছেন ৫৩ শতাংশ জনমত। আর ট্রাম্পের পক্ষে রয়েছে ৩৯ শতাংশ জনমত। এই জরিপের ফলে সুবিধাজনক অবস্থায় রয়েছেন বাইডেন। অন্যদিকে, ট্রাম্পের উপদেষ্টারা ব্যতিব্যস্ত রয়েছেন ৩ নভেম্বরের আগে শেষ সপ্তাহের প্রচার পরিকল্পনা নিয়ে।

ট্রাম্পের জ্যেষ্ঠ প্রচার উপদেষ্টা স্টিভ কর্টেস ফক্স নিউজকে বলেন, আমাদের প্রচার খুবই ভালোমতো এগোচ্ছে। মাগা (মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন) আন্দোলন ট্রাম্পের চেয়েও গুরুত্বপূর্ণ। ট্রাম্প এ আন্দোলনের উপাদান মাত্র। ভাইস প্রেসিডেন্ট, হাজারো প্রচারকর্মী এবং কোটি কোটি মার্কিনি এর সঙ্গে যুক্ত। তবে হ্যাঁ, আমাদের মূল উপাদান (ট্রাম্প) আমাদের সঙ্গে দৌড়াতে পারছেন না। এ জন্য অন্য সবাই এগিয়ে যাচ্ছেন।

শেয়ার করুন !
  • 590
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!