সরকারের ভেতরে রয়েছে আরেক সরকার: শামীম ওসমান

0

সময় এখন ডেস্ক:

সরকারের ভেতরেও সরকার আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সংসদ সদস্য শামীম ওসমান। সরকারকে দুর্বল করে রাখার জন্য অতি উৎসাহী একটি মহল খেলছে, বলেন তিনি।

ইউটিউব টকশো ‘খালেদ মুহিউদ্দীন জানতে চায়’ এর অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের এ সংসদ সদস্য।

শামীম ওসমান বলেন, একটি অতি উৎসাহী মহল নিজেদের স্বার্থ আদায় করার জন্য দে আর প্লেয়িং আ গেইম (তারা একটি খেলা খেলছে)। এটাকে অনেক সময় বলা হয়, সরকারের ভেতর সরকার থাকে যাতে সরকারকে দুর্বল রাখতে পারলে দে ক্যান টেক দেয়ার বেনিফিট (তারা তাদের সুবিধা আদায় করতে পারে)।

তবে আওয়ামী লীগ এতো দুর্বল নয় বা আওয়ামী লীগ জনগণ থেকে এতো বিচ্ছি’ন্ন নয় যে, ক্ষমতায় আসতে হলে কোনো বিশেষ শ্রেণী-পেশার মানুষের সহযোগিতা লাগবে তার, বলেন শামীম ওসমান।

গত জাতীয় সংসদ নির্বাচনে ভোটের বিষয়ে শামীম ওসমান বলেন, আমার ক্ষেত্রে আমি বলব যে, আমরা (আমি) জনগণের ভোটে হয়েছি। আমি তো সব জায়গায় ছিলাম না। আর এ কথাও বলব না যে কোন অ’নিয়ম হয়নি।

অনেক ক্ষেত্রে অ’নিয়ম হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের সফলতাকে থামিয়ে দিতে কেউ কেউ কোন কোন জায়গায় এই ঘটনাগুলো ঘটিয়েছে।

নারায়ণগঞ্জে মা’দকের প্রসার ঠেকাতে নিজের কাজের কথা উল্লেখ করে শামীম ওসমান জানান, তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে মা’দক ঠেকাতে কাজ করছেন। তবে এ বিষয়ে নানা প্রতিব’ন্ধকতার কথাও বলেন তিনি।

শামীম ওসমান বলেন, আমি আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় পরিকল্পনামাফিক কাজ করেছি। তবে রক্ষক যদি ভক্ষক হয় তাহলে আর কিছুই করার থাকে না। দায় এসে পড়ে ক্ষমতায় থাকা রাজনৈতিক দলের ওপর।

কোভিড-১৯ মোকাবেলায় ৬৪ জেলায় সচিবদের দায়িত্ব দেয়া হয়েছে। সরকারে এমন সিদ্ধান্ত সংসদ সদ্যসরা যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থতা প্রমাণ করে কি না, এমন প্রশ্নের জবাবে শামীম ওসমান বলেন, এমপিদের দায়িত্বই তো জনগণের পাশে থাকা। আর এটি প্রধানমন্ত্রীর সাফল্য যে, সর্বোচ্চ পর্যায়ের আমলাতন্ত্রকে তিনি… (এখানে যুক্ত করেছেন)।

দেশ পরিচালনায় সরকার কতোটা সফল বা ব্যর্থ এমন প্রশ্নের উত্তরে শামীম ওসমান বলেন, সরকারের কাছে আমার প্রশ্ন, ২০০১ সালের পর ধ* এর ঘটনার, ২০১৩-১৪ সালে আগুন দিয়ে মানুষ পোড়ানোর ঘটনার বিচার হলো না কেন?

শেয়ার করুন !
  • 120
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!