দুর্গাপূজার আগেই শ্মশান দখলকারী শরণংকর ভিক্ষুর গ্রেপ্তার দাবি

0

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের সনাতন সম্প্রদায়ের প্রাচীন শ্মশান দখ’লকারী বৌদ্ধ ধর্মীয় ভিক্ষু শরণংকর থেরকে আসন্ন দুর্গাপূজার আগেই গ্রেপ্তারের দাবি জানিয়েছেন সনাতন ধর্মাবলম্বী ঐক্য পরিষদ নেতারা।

রোববার (১১ অক্টোবর) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ও বিক্ষো’ভ সমাবেশ থেকে এ দাবি ওঠে।

রাঙ্গুনিয়া কদমতলী মন্দিরের পুরোহিত বীর মুক্তিযো’দ্ধা রূপম চক্রবর্তীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের নন্দিত কণ্ঠশিল্পী বীর মুক্তিযো’দ্ধা মনোরঞ্জন ঘোষাল।

মানববন্ধনোত্তর সমাবেশে বক্তব্য রাখেন- সৈয়দবাড়ি মন্দিরের পুরোহিত সুজন চক্রবর্তী, অভিনেত্রী অরুণা বিশ্বাস, সাবেক ছাত্রনেতা তড়িৎ কান্তি দে, চট্টগ্রাম উত্তর জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের নেতা পঙ্কজ চৌধুরী, নির্মল দাশ, সুপায়ন চৌধুরী, শৈবাল চক্রবর্তী, লিপি চৌধুরী প্রমুখ।

নেতারা বলেন, ভ’ণ্ড, জালিয়াত, মিথ্যাবাদী শরণংকর থের রাঙ্গুনিয়ার ফলাহারিয়া গ্রামে সনাতন সম্প্রদায়ের প্রাচীন শ্মশান দখ’ল করে সেখানে কাউকে সৎকার করতে দিচ্ছে না। বৌদ্ধধর্মকে ঢাল হিসেবে ব্যবহার করে বনবিভাগের ১০০ একর জায়গা দখ’ল করে নিয়েছে। স্থাপনা নির্মাণের নামে হাজার হাজার গাছ উপড়ে ফেলে বনের পরিবেশ ধ্বং’স করেছে। এসব ঘটনা প্রকাশের পর এলাকা থেকে বিতাড়িত হয়ে এখন রাঙ্গুনিয়ার শত বছরের সাম্প্রদা’য়িক সম্প্রীতি বিন’ষ্টের নতুন খেলায় মেতেছেন শরণংকর।

অন্য ধর্ম ও বিশিষ্টজনদের বিরু’দ্ধে কু’ৎসা রটিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত উ’স্কানিমূলক ভিডিওবার্তা ও বক্তব্য দিচ্ছে। এতে পুরো রাঙ্গুনিয়া এখন থমথমে। সামনে দুর্গাপূজা। যে কোনো মুহূর্তে অ’শান্ত হয়ে উঠতে পারে শান্তির জনপদ রাঙ্গুনিয়া। ঘটে যেতে পারে র’ক্তক্ষয়ী সংঘা’ত, সংঘ’র্ষ। তাই বড় ধরনের দুর্ঘটনা এড়াতে আসন্ন দুর্গাপূজার আগেই শরণংকর থেরকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন সনাতন ধর্মাবলম্বীরা।

বক্তৃতার শুরুতে শরণংকর ভিক্ষু শ্মশান দখ’ল করে সেখানে সৎকার ও দাহ করতে দিচ্ছেন না বলে অভিযোগ করেন মনোরঞ্জন ঘোষাল। তিনি সরকারকে শরণংকর ভিক্ষুর বিরু’দ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান। তা না হলে বীর মুক্তিযো’দ্ধারাই শরণংকরের বিরু’দ্ধে ব্যবস্থা নেবে বলে জানান উপস্থিত নেতৃবৃন্দ।

বীর মুক্তিযো’দ্ধা মনোরঞ্জন ঘোষাল বলেন, মুক্তিযো’দ্ধারা যেমন পাকিস্থানি সেনাবাহিনীর একেকটা সৈন্য খুঁজে নিয়েছিল, তেমনি আমরা মুক্তিযো’দ্ধারা শরণংকর ভিক্ষুকে খুঁজে নেবো। তার বিষদাঁত ভা’ঙতে হবে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!