ভোল বদলে নতুন বক্তব্য জলিলের- ‘দায়ী পুরুষের মানসিকতার’

0

বিনোদন ডেস্ক:

ধ* এর জন্য নারীর পোশাকই দায়ী বলে মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন নায়ক ও প্রযোজক অনন্ত জলিল।

শনিবার (১০ অক্টোবর) রাতে ফেসবুকে শেয়ার করা ভিডিওতে তিনি বলেন, ‘শালীন পোশাক পরা নারী কখনই ধ* হয় না। পোশাক ভালো না হলে তার শরীর-ফিগার দেখে বা’জে স্বভাবের লোকজন উ’স্কানি পায়’।

ভিডিওটিতে অনন্ত জলিলের এমন মন্তব্য নিয়ে বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনা হতে থাকে। পরে সমালোচনার মুখে ভিডিওটি কিছুক্ষণের জন্য সরিয়ে সেটি সংশোধন করে আবারো পোস্ট করেন। সেখানে নারীর পোশাক নিয়ে আপ’ত্তিকর কথাগুলো মুছে দেন তিনি। আর ভিডিও পোস্ট করে নিজের বক্তব্যের জন্য দুঃখও প্রকাশ করেন।

এদিকে সোমবার (১২ অক্টোবর) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে আরো একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। সেখানে ক্যাপশনে লিখেছেন, ধ* এর জন্য নারীদের পোশাক না; পুরুষদের বি’কৃত মানসিকতাই দায়ী।

তিনি বলেন, মেয়েদের আমি সন্মান করি। মেয়েরা মায়ের জাত। গতকাল সন্ধ্যায় একটি ভিডিওতে বলেছিলাম কী করলে নারীরা ধ* হবে না। সেখান থেকে পোশাক নিয়ে কিছু বক্তব্য নিয়ে সমালোচনা হওয়ায় সেটি মুছে দিয়েছি।

তবে একটা কথা বলতে চাই ৬ মিনিটেরও বেশি ওই ভিডিওতে ৩ মিনিট ৪৯ সেকেন্ড আমি ধ* দের বিরু’দ্ধে কথা বলেছি, তাদের সাজা চেয়েছি। সেটাকে কেউ এপ্রিশিয়েট করলো না। সবাই ওই নারীর পোশাক নিয়ে যা বলেছি সেটাই গুরুত্ব দিয়েছে। সমালোচকদের কাছে আমার প্রশ্ন- কেন? ধ* এর বিরু’দ্ধে সমালোচনা বা আমার বক্তব্য কেন এড়িয়ে গেলেন তারা।

অনন্ত জলিলের নারীদের দায়ী করা সেই ভিডিও বার্তার তীব্র প্রতিক্রিয়া দিয়েছিলেন সাধারণ মানুষ। তারা অনন্ত জলিলের উদ্দেশ্যে মন্তব্য করেন, যারা মসজিদ মাদ্রাসায় ছোট ছোট বালক-বালিকাদের সাথে এসব করে, তাতে দোষটা কাদের? এমনকি ৬ মাস বয়স থেকে শুরু করে ৭২ বছরের বৃদ্ধার সাথে যা ঘটে, সেখানে কি পোশাক দায়ী? বোরকা হিজাব পরিহিত তনুর ঘটনায় দায়ী কে?

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনন্তের স্ত্রী বর্ষাকে পর্যন্ত ছেড়ে কথা বলেননি তারা। বর্ষার অনেক ‘মডার্ন’ পোশাক পরিহিত ছবি পোস্ট করে সমালোচকরা বলেন, নিজের ঘরেই তো নিজের বক্তব্যের প্রতিফলন নাই, অন্যের ওপর দায় চাপাতে চান কেন? এ সময় অনন্ত জলিলের বিভিন্ন সময় জোব্বা পাগড়ি পরিহিত ছবি এবং সিনেমায় নায়িকার সাথে গানের দৃশ্যের ছবি পোস্ট করে মন্তব্যকারীরা অনন্ত জলিলকে নিয়ে ট্রল করতে ছাড়েননি।

তবে সচেতন মহল এও বলেন, ধ* এর পেছনে ধ* কদের মানসিকতাই একমাত্র দায়ী। আর এসব মন্তব্য দেখে দ্রুত ভিডিওটি সরিয়ে নিয়ে নতুন করে আজ আপলোড করেন অনন্ত।

শেয়ার করুন !
  • 48
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply