আওয়ামী লীগের কমিটিতে অনু-প্রবেশকারী ঠেকাতে ব্যাপক যাচাই-বাছাই

0

সময় এখন ডেস্ক:

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে অনু-প্রবেশকারী ঠেকাতে কমিটি ঘোষণার আগে চলছে ব্যাপক যাচাই বাছাই। জানা যায়, অধিকাংশ তালিকাই সম্পাদকীয় বিভাগের কমিটির কাছে ইতিমধ্যে জমা দেওয়া হয়েছে। জমা হওয়া কমিটিগুলো যাচাই বাছাই করা হচ্ছে। যাদের নামে অভিযোগ এসেছে তাদের বিষয়ে বিভিন্নভাবে তদন্ত করা হচ্ছে।

গত ৩ অক্টোবর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় কেন্দ্রীয় নেতাদের নিয়ে ৮টি কমিটি গঠন করা হয়েছে। গঠিত এই কমিটিগুলো উপ-কমিটিগুলোর তালিকা যাচাই বাছাইয়ের কাজ করছে। এরপর দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চূড়ান্ত পর্যায়ে যাচাই বাছাই করার পরই কমিটি ঘোষণা করবেন।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা জানান, দলের কোনো কোনো নেতাকর্মীর বিভিন্ন অপ’কর্ম ও অ’নিয়মের কারণে সম্প্রতি দল ও সরকারকে সমালোচনা ও বিব্র’তকর পরিস্থিতিতে পড়তে হয়েছে। যারা এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে লিপ্ত তারা দলের মধ্যে অনু-প্রবেশকারী বলে ওই নেতারা জানান। তাই এবার তালিকা সর্বোচ্চ সতর্কতার সাথে যাচাই বাছাইয়ের কাজ চলছে।

দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ আরো জানান, ভবিষ্যতে যাতে এসব অনু-প্রবেশকারী ও বিত’র্কিতদের কারণে সমালোচনা তৈরি না হয়, সে জন্য এখন থেকেই সতর্ক অবস্থান নেওয়া হয়েছে। অনু-প্রবেশকারী ও বিত’র্কিতদের ঠেকাতে কেন্দ্রীয় উপ-কমিটিসহ অন্যান্য কমিটি দেওয়ার আগে ব্যাপক যাচাই-বাছাই করা হচ্ছে।

এ বিষয়ে আওয়ামী লীগের মৃক্তিযু’দ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ বলেন, উপ-কমিটি গঠনের কাজ চলছে। তাড়াতাড়িই তা আলোর মুখ দেখবে। কোনো সাহেদ, পাপিয়ার কমিটিতে স্থান হবে না। সাহেদ-পাপিয়ারা যাতে কমিটিতে আসতে না পারে সে জন্য সতর্কভাবে সদস্য নেওয়া হচ্ছে। অনু-প্রবেশ ঠেকাতে কঠোরভাবে যাচাই-বাছাই করা হচ্ছে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, দ্রুতই উপ-কমিটির তালিকা জমা দিতে বলা হয়েছে। অধিকাংশই জমা দিয়েছে। যেগুলো এখনো জমা হয়নি সেগুলোর কাজ চলছে। কমিটিতে যাদের নাম দেওয়া হয়েছে তাদের যাচাই-বাছাই করে কমিটি ঘোষণা দেওয়া হবে।

শেয়ার করুন !
  • 254
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!