‘খামোশ’- ফখরুলকে বললেন খালেদা!

0

বিশেষ প্রতিবেদন:

টানা ৭ দিন নানা কর্মসূচীর মধ্যে বিএনপি। গতকালও জতীয় প্রেসক্লাবের সামনে ধ* বিরো’ধী সমাবেশ করেছে দলটি। কিন্তু সমাবেশে জনগণের সাড়া নেই। কর্মীরা ছাড়া সমর্থক এবং সাধারণ মানুষ আন্দোলনে নেই। একটু হতা’শই হলেন বিএনপির নেতৃবৃন্দ। কর্মসূচী শেষে নিজেদের মধ্যে আলাপ করলেন। নিজেরাই উত্তর খুঁজলেন। দলের কয়েকজন নেতার মতে- জনগণকে আকৃষ্ট করার মতো নেতা নেই।

স্থায়ী কমিটির এক নেতা তো মুখের ওপর বলেই বসলেন, ‘ফখরুল ভাই বা রিজভীদেরকে দেখার জন্য লোক রাস্তায় নামবে কেন? এদের কথায় কেন মানুষ আন্দোলন করবে?’ সিনিয়র আরেক নেতা বললেন, ‘এরশাদবিরো’ধী আন্দোলন হয়েছে দুই নেত্রীর জন্য। ২০১৪, ১৫ সালেও কিছু আন্দোলন হয়েছে ম্যাডাম জিয়ার কারিশমায়। জনগণ আমাদেরকে দেখতে চায় না; শেখ হাসিনা, খালেদা জিয়া ছাড়া বাংলাদেশে বড় আন্দোলন সম্ভব না।’

এর মধ্যে ছাত্রাবস্থায় বাম রাজনীতিতে সম্পৃক্ত এবং পরবর্তীতে বিএনপিতে যোগ দেয়া ঢাকার বাইরে থেকে আসা এক নেতা প্রস্তাব দিলেন ম্যাডামকে দিয়ে একটা বিবৃতি দেয়া যেতে পারে। ঐ নেতা বিবৃতিতে কী লেখা থাকতে পারে তারও একটা সংক্ষিপ্ত বিবরণও দিলেন। তাকে সমর্থন করে কয়েকজন নেতা বললেন, এভাবে ম্যাডামকে দিয়ে একটি ভিডিও বার্তা দেয়ানো গেলে লাখ লাখ মানুষ রাস্তায় নেমে আসবে।

মির্জা ফখরুলও এই ভাবনা থেকে ফোন করলেন খালেদা জিয়ার বাসায়। ফোন ধরলেন একজন নিরাপত্তা কর্মী। জানিয়ে দিলেন, ম্যাডাম সম্মতি দিলে আপনাকে জানানো হবে। ঘন্টাখানেক পর, ‘ফিরোজা’ থেকে ফোন আসে ফখরুলের কাছে। ফখরুল বললেন, আমরা ধ* বিরো’ধী আন্দোলন জোরেশোরেই শুরু করেছি ম্যাডাম। মানুষও সরকারের ওপর বির’ক্ত। গোটা দেশ আপনার দিকে তাকিয়ে। আপনি যদি এ সম্পর্কে একটা বিবৃতি দিতেন তাহলে আন্দোলন তীব্র এবং বেগবান হতো ম্যাডাম।

ফখরুলের কথা শুনে রাগত স্বরে ‘খামোশ’ (শাট আপ) বলে ফোন রেখে দেন খালেদা। খানিক পরই শামীম এস্কান্দার ফোন করে মির্জা ফখরুলের ওপর বির’ক্ত হয়ে বলেন, এসব আর করবেন না। ওনাকে নিয়ে গেম খেলবেন না।’ এরপর তিনিও ফোন রেখে দেন। বাংলাইনসাইডার।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!