প্রকাশ্যে আর্থিক লেনদেন, ডিম ছোড়াছুড়ি, অশান্ত বিএনপি

0

বিশেষ প্রতিবেদন:

মনোনয়ন বাণিজ্য এবং কমিটি বাণিজ্যের অভিযোগে অশান্ত হয়ে উঠেছে বিএনপি। ইতিমধ্যে মির্জা ফখরুলের বাড়িতে ডিম ছোড়ার দায়ে ১২ জনকে বিএনপি থেকে বহি’ষ্কার করা হয়েছে। ঢাকার দুই মহানগরীসহ সব মহানগরী কমিটি ভেঙে দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা গেছে। আর এসব ঘটনায় তৃণমূল ক্ষো’ভে ফেটে পড়েছে।

উত্তরা থানা বিএনপি, শীঘ্রই ১২ জনের বহি’ষ্কারাদেশ প্র’ত্যাহার করার দাবী জানিয়েছে। তা না হলে, মির্জা ফখরুল ইসলামকে উত্তরা থেকে বহি’ষ্কারের হুম’কি দেয়া হয়েছে। বিএনপির তৃণমূলের নেতা কর্মীরা এখন বিএনপিতে মনোনয়ন বাণিজ্য এবং কমিটি বাণিজ্য নিয়ে প্রকাশ্যে মুখ খুলছেন।

জানা গেছে, বিএনপির একাধিক নেতা উত্তরা এবং যাত্রাবাড়ী আসনে মনোনয়ন বাণিজ্য করেছেন। ঢাকা-৫ আসনে মনোনয়নের জন্য ‘দৌড়’ সালাউদ্দিন আহমেদ নগদ ১০ লাখ টাকা দিয়েছেন মির্জা ফখরুলকে। ফখরুলের গাড়ির ভেতরেই সেই লেনদেন সম্পন্ন হয়েছে। গুলশানে দলীয় কার্যালয়ের সামনে উপস্থিত, বিএনপির একজন কর্মী ঐ ঘটনার সাক্ষী বলে জানান।

উত্তরার মনোনয়নের জন্য এস এম জাহাঙ্গীর ২০ লাখ টাকা ফখরুলকে দিয়েছেন। বিক্ষু’ব্ধ বিএনপির কর্মীরা জানিয়েছেন, শুধু ফখরুল একা নয়, ড. খন্দকার মোশারফ হোসেন, নজরুল ইসলাম খান এবং গয়েশ্বর চন্দ্র রায় এই তিন নেতাই মনোনয়ন পাইয়ে দেয়ার আশ্বাস দিয়ে টাকা নিয়েছেন। নয়া পল্টনে বিএনপির উত্তরার একজন কর্মী বলেছেন, বিএনপির নেতারা টাকা ছাড়া কিছু চেনে না। তাদের সঙ্গে দেখা করতে গেলেও প্যাকেট নিয়ে যেতে হয়।

উত্তরারই একজন নেতা বলেছেন, নজরুল ইসলাম খানের বাসায় খালি হাতে যাওয়া যায় না। মাছ, মুরগী নিয়ে যেতে হয়। তার কথার প্রেক্ষিতে যাত্রাবাড়ির এক নেতা বলেন, গয়েশ্বরদাকে ফোন করেছিলাম দেখা করবো বলে। তিনি বললেন, একটা বোতল নিয়ে যেতে! এই হলো বিএনপি নেতাদের চরিত্র।

তৃণমূলের নেতাকর্মীরা বলছেন, এখন দুই মহানগরী কমিটি ভেঙে দেয়া হবে টাকার ধান্ধায়। উত্তরে তাবিথ বড়লোক, দক্ষিণে ইশরাকের বাপ প্রচুর টাকা রেখে গেছে। দুইটাই দুধেল গাই। এদের বসালে নেতারা নিয়মিত টাকা পাবেন। এজন্যই কমিটি ভাঙার চিন্তা। উত্তরা থানার একজন সিনিয়র নেতা বলেছেন, বিএনপির নেতাদের এখন আর রোজগারের প্রধান পথ হলো কর্মীদের পকেট কাটা। রিজভী পর্যন্ত এখন টাকা চায়।

এসব কারণেই বিএনপির তৃনমুলের কর্মীরা নেতাদের ঘেরাও করার প্রস্তুতি নিচ্ছেন। খুব শীঘ্রই এ ব্যাপারে তারা কর্মসূচী ঘোষণা করতে পারেন বলে জানা গেছে। বাংলাইনসাইডার।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!