প্রদীপের সাথে আইনজীবী ও পরিবারের সাক্ষাৎ এবং মোবাইল যোগাযোগ নিষি’দ্ধ

0

আইন আদালত ডেস্ক:

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হ’ত্যায় অভিযুক্ত কক্সবাজারের টেকনাফ থানার বহি’ষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশের জন্য জেলে আইনজীবী এবং পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ ও মোবাইল যোগাযোগ নিষি’দ্ধ করা হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে দুদকের পিপি অ্যাডভোকেট কাজী সানোয়ার আহমেদ লাভলু জানান, আসামি পক্ষের আইনজীবী ওসি প্রদীপের সঙ্গে দেখা করার সুযোগ বন্ধ হওয়ার পর মোবাইলে যোগাযোগ করার সুযোগ চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু সেই আবেদনও নাকচ করে দিয়েছেন।

এর আগে ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম কেন্দ্রীয় জেল থেকে ডিআইজি প্রিজনের রেফারেন্সে কারা কর্তৃপক্ষের একটি চিঠি আদালতে পৌঁছলে আদালত জেলকোড অনুসরণ করে ওসি প্রদীপের সঙ্গে তার আত্মীয়স্বজন এবং আইনজীবী কারো সাথে দেখা সাক্ষাতের বিষয়টির ওপর নিষে’ধাজ্ঞা জারি করে আদেশ দেন।

আত্মীয়স্বজন কিংবা আইনজীবীর দেখা করা বন্ধ হলে আসামিপক্ষ আদালতে মোবাইলে যোগাযোগের অনুমতির আবেদন করেন।

কিন্তু শীর্ষ সন্ত্রা’সী, ভ’য়ঙ্কর খু’নি ও চাঁদাবাজির অভিযোগে অভিযুক্তদের বিষয়ে জেল কর্তৃপক্ষের যে নীতি রয়েছে- প্রদীপের বিরু’দ্ধে মামলা চলমান থাকায় তার বিষয়েও ওই ধারা বলবৎ থাকবে বলে জানান দুদকের আইনজীবীরা।

প্রসঙ্গত, গত ঈদুল আজহার আগের রাতে (৩১ জুলাই) কক্সবাজারের টেকনাফের কাছে বাহারছড়া চেকপোস্টে পুলিশের গু’লিতে নিহ’ত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ওই ঘটনার পর সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস গত ৫ আগস্ট কক্সবাজারের হাকিম আদালতে ৯ জনের বিরু’দ্ধে মামলা করেন। সেখানে বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলিকে ১ নম্বর এবং টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে ২ নম্বর আসামি করা হয়।

মামলা হওয়ার পর ওসি প্রদীপসহ ৭ পুলিশ সদস্য ৬ অগাস্ট আদালতে সারেন্ডার করেন। এরপর প্রদীপকে সরকারি চাকরি থেকে সাময়িক বরখা’স্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

শেয়ার করুন !
  • 146
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!