হাতির পিঠে ব্যায়াম দেখাতে গিয়ে পপাত ধরণীতল রামদেব! (ভিডিও)

0

আন্তর্জাতিক ডেস্ক:

উপমহাদেশের প্রখ্যাত যোগগুরু বাবা রামদেব হাতির পিঠে যোগ আসনে বসেছিলেন। আসনরত অবস্থায় এক পর্যায়ে তিনি সেখান থেকে মাটিতে পড়ে যান। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ জানিয়েছে, দৃশ্যটি সোমবার মাথুরার রমনারতি আশ্রমে ধারণ করা। পড়ে যাওয়ার সময় তিনি তার চারপাশে জড়ো হওয়া শিষ্যদের যোগ শেখাচ্ছিলেন। তখন দৃশ্যটি উপস্থিত কেউ ধারণ করেন।

২২ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি সুসজ্জিত হাতির পিঠে দুই হাত মাথার ওপরে রেখে আসনে বসেছেন বাবা রামদেব। একটু পর হাতিটি নড়াচড়া করে ওঠে। আর তখনই পড়ে যান এই যোগগুরু।

তবে হাতির পিঠ থেকে পড়ে গিয়ে এই যোগগুরু ব্যথা পেয়েছেন কি না তা নিশ্চিত করেনি জি নিউজ। পড়ে যাওয়ার পরই তাকে হাসতে হাসতে উঠে পড়তে দেখা যায়। এই দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ পোস্ট দিলে তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। অনেকে এটা নিয়ে মজা করেছেন।

ড. নিমো চৌধুরী নামের এক ব্যক্তি ভিডিওটি টুইটারে দিয়ে লিখেছেন, ‘ব্রেকিং : হাতির পিঠে বসে যোগ আসন করতে গিয়ে পড়ে গেলেন বাবা রামদেব। তিনি মেরুদণ্ডে গুরুতর চোট পেয়েছেন। তাকে মেদান্তা হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

ড. নিমো চৌধুরীর এমন টুইটের পর নেটিজেনদের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। হাস্যরস এবং সমবেদনার পাশাপাশি নানারকম মন্তব্য দেখা গেছে সেই টুইট হ্যান্ডেলে। কেউ কেউ ঠাট্টা করে বলছেন, অহংকারের সমাপ্তি ঘটলো কি না?

রাজ সিং লিখেছেন, পৃথিবীতে ৫১ কোটি বর্গ কিলোমিটার ভূমি থাকা সত্ত্বেও তাকে (রামদেব) হাতির পিঠে যোগ সাধনা করার জন্য চড়তে হলো? এটা একেবারেই পরিস্কার যে, যোগ সাধনা তার মস্তিষ্কের বিকাশ ঘটাতে পারেনি।

সিজে মাসকারেনহাস লিখেছেন, তার (রামদেব) উচিৎ মেরুদণ্ডের চিকিৎসা করানো। এর আগে তিনি সাইকেল থেকে পড়ে গেছেন, এবার পড়েছেন হাতির পিঠ থেকে। নিউটনের সূত্র কিন্তু সত্য।

ভিডিও:

শেয়ার করুন !
  • 46
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply