বিএনপি নেতাদের বাড়ি রেইড দিলে বস্তা বস্তা টাকা পাওয়া যাবে: নবী উল্লাহ

0

বিশেষ প্রতিবেদন:

ঢাকা-৫ আসনের মনোনয়ন পেয়েছিলেন বিএনপি নেতা নবী উল্লাহ নবী। কিন্তু শেষ পর্যন্ত তাকে মনোনয়ন দেওয়া হয়নি। নবী তার কর্মীদের বলেছেন, তারেক রহমান তার কাছ থেকে ৫ কোটি টাকা চেয়েছিল; কিন্তু টাকা না দেয়ায় তাকে মনোনয়ন দেয়া হয়নি। যদিও বিএনপির পক্ষ থেকে এ ধরনের বক্তব্যের সত্যতা স্বীকার করা হয়নি।

গতকাল নবী উল্লাহ তার কর্মীদের নিয়ে কর্মী সমাবেশ করেছেন। সেখানে বিএনপির শীর্ষ নেতাদের বিরু’দ্ধে মনোনয়ন বাণিজ্য, কমিটি বাণিজ্যের অভিযোগ করেছেন। সেখানে সালাউদ্দিন আহমেদকে ভোট না দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে। বলা হয়েছে, দলের দুর্নীতিবাজ ও দু’র্বৃত্তদের বিরু’দ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ওই কর্মীসভায় নবী উল্লাহ নবী দাবি করেন, বিএনপি নেতাদের বাসায় টাকার বস্তা রয়েছে এবং সেখানে রেইড দিলে বস্তায় বস্তায় টাকা পাওয়া যাবে।

তিনি আরো বলেন, মনোনয়ন বাণিজ্যের মাধ্যমে বিএনপি নেতারা দলের কর্মীদের চুষে নিচ্ছেন এবং ইচ্ছামতো চাঁদা’বাজি করছেন, এর প্রতিকার পাওয়া দরকার। তিনি কর্মীদেরকে সতর্ক থাকতে বলেন এবং এই চাঁদা’বাজ বিএনপি নেতাদের বিরু’দ্ধে আন্দোলন করার জন্য প্রস্তুত হওয়ার আহ্বাবান জানান বলে জানা গেছে।

নিক্সন গ্রেপ্তার হলে অচল হবে ফরিদপুর?

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনকে নিয়ে এখন উত্তপ্ত সারাদেশ। ফরিদপুরের জেলা প্রশাসক ও চরভদ্রাসনের উপজেলা নির্বাহী কর্মকর্তাকে হুম’কি দেয়ার বিষয়টি নিয়ে এখন সারাদেশে চলছে আলোচনা। এর মধ্যেই নির্বাচন কমিশন জানিয়েছে নিক্সন চৌধুরীর নামে মামলা দায়ের করেছে।

বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন বৈঠক করে নিক্সনের বিচার দাবি করেছেন। এই প্রেক্ষিতে নিক্সন চৌধুরী গ্রেপ্তার হতে পারেন বলে গুঞ্জন ছড়িয়ে পড়েছে। কিন্তু চরভদ্রাসনে নিক্সন চৌধুরীর অনুসারিরা বলছেন, শুধু ফরিদপুর-৪ আসনেই নয় পুরো ফরিদপুরেই ব্যাপক জনপ্রিয়তা রয়েছে তার। নিক্সন চৌধুরীকে যদি গ্রেপ্তার করা হয় তাহলে ফরিদপুর অচল করে দেবেন তারা। এইকসাথে রাজনীতিবিদদের ওপর প্রশাসনের হস্তক্ষেপ বন্ধের দাবি জানিয়েছেন তারা।

স্থানীয় পর্যায়ে গতকাল নিক্সন চৌধুরীর সমর্থকরা কর্মীসভা করে এ ধরেনের হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তারা বলেছেন, নিক্সন চৌধুরীর বক্তব্য টুইস্ট করে উপস্থাপন করা হয়েছে। এটি একটি চক্রা’ন্ত। এর মাধ্যমে রাজনীতিবিদদের হে’য় প্রতিপন্ন করার চেষ্টা করা হচ্ছে। এই পরিস্থিতি যদি চলতে থাকে তাহলে তারা কঠোর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবেন।

উল্লেখ্য, পরপর দু’বার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিক্সন চৌধুরী ফরিদপুর-৪ আসন থেকে নির্বাচিত হয়েছেন। যার কারণে এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা আছে বলে মনে করা হয়।

শেয়ার করুন !
  • 244
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!