সাইফুল-নাজমুলকে জেলে পাঠানোর নির্দেশ

0

সময় এখন ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধ* ও এ কাজে সহযোগিতার অভিযোগে করা মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম ও সংগঠনটির ঢাবি শাখার সহ-সভাপতি মো. নাজমুল হুদাকে জেলে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার ২ দিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের জেলে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

অপরদিকে তাদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাদের জামিন আবেদন না মঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সোমবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। কোতোয়ালি থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ৭ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়া ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১১ অক্টোবর দিনগত রাতে রাজধানীর মগবাজার ও আজিমপুরে অভিযান চালিয়ে এজাহারভুক্ত ওই ২ আসামিকে গ্রেপ্তার করা হয় করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীর করা মামলায় মোট আসামি ৬ জন। ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরুও এই মামলার আসামি।

বিএনপি নেতাদের বাড়ি রেইড দিলে বস্তা বস্তা টাকা পাওয়া যাবে

ঢাকা-৫ আসনের মনোনয়ন পেয়েছিলেন বিএনপি নেতা নবী উল্লাহ নবী। কিন্তু শেষ পর্যন্ত তাকে মনোনয়ন দেওয়া হয়নি। নবী তার কর্মীদের বলেছেন, তারেক রহমান তার কাছ থেকে ৫ কোটি টাকা চেয়েছিল; কিন্তু টাকা না দেয়ায় তাকে মনোনয়ন দেয়া হয়নি। যদিও বিএনপির পক্ষ থেকে এ ধরনের বক্তব্যের সত্যতা স্বীকার করা হয়নি।

গতকাল নবী উল্লাহ তার কর্মীদের নিয়ে কর্মী সমাবেশ করেছেন। সেখানে বিএনপির শীর্ষ নেতাদের বিরু’দ্ধে মনোনয়ন বাণিজ্য, কমিটি বাণিজ্যের অভিযোগ করেছেন। সেখানে সালাউদ্দিন আহমেদকে ভোট না দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে। বলা হয়েছে, দলের দুর্নীতিবাজ ও দু’র্বৃত্তদের বিরু’দ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ওই কর্মীসভায় নবী উল্লাহ নবী দাবি করেন, বিএনপি নেতাদের বাসায় টাকার বস্তা রয়েছে এবং সেখানে রেইড দিলে বস্তায় বস্তায় টাকা পাওয়া যাবে।

তিনি আরো বলেন, মনোনয়ন বাণিজ্যের মাধ্যমে বিএনপি নেতারা দলের কর্মীদের চুষে নিচ্ছেন এবং ইচ্ছামতো চাঁদা’বাজি করছেন, এর প্রতিকার পাওয়া দরকার। তিনি কর্মীদেরকে সতর্ক থাকতে বলেন এবং এই চাঁদা’বাজ বিএনপি নেতাদের বিরু’দ্ধে আন্দোলন করার জন্য প্রস্তুত হওয়ার আহ্বাবান জানান বলে জানা গেছে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!