নোবিপ্রবিতে জাতির পিতার ছবি অবমাননা করায় ছাত্র বহিষ্কার

0

নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রধান ফটক সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরালকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বি’কৃত করায় এক শিক্ষার্থীকে সাময়িকভাবে বিশ্বববিদ্যালয় থেকে বহি’ষ্কার করেছে কর্তৃপক্ষ।

বুধবার (১৪ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ইফতেখার রাজু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়ছে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে অন্য ব্যক্তির ছবি প্রদর্শন করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে আপ’ত্তিকর মন্তব্য লিখে জাতির পিতার ছবির অব’মাননা করা এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষু’ণ্ন করায় শৃংখলা বোর্ডের ১৪ অক্টোবর অনুষ্ঠিত জরুরি সভার সিদ্ধান্তক্রমে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৮-১৯ সেশনের ছাত্র ফয়েজ আহমেদ, রোল: ১৯২৭০১০-কে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহি’স্কার করা হয়েছে।

একই সাথে তাকে কেন স্থায়ী বহি’স্কার করা হবে না এবং ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে কেন তার বিরু’দ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ৫ দিনের মধ্যে নোবিপ্রবি রেজিস্ট্রার বরাবর জানাতে তাকে নির্দেশনা দেয়া হয়।

৯ দফা দাবিতে ১৬-১৭ অক্টোবর ঢাকা-নোয়াখালী লংমার্চ

ধ* ও নিপী’ড়নের বিরু’দ্ধে ৯ দফা দাবিতে আগামী ১৬ এবং ১৭ অক্টোবর ঢাকার শাহবাগ থেকে নোয়াখালী পর্যন্ত লংমার্চ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেল ৫টায় শাহবাগে চলমান আন্দোলন এবং আগামী ১৬ ও ১৭ অক্টোবর ঢাকা-নোয়াখালী লংমার্চ প্রসঙ্গে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অনিক বলেন, ধ* বিরো’ধী আন্দোলন যখন তুঙ্গে, ঠিক সেই সময়ে প্রধানমন্ত্রী মন্ত্রিসভার দাঁড়িয়ে জনগণের সামনে ধ* এর সর্বোচ্চ সাজা মৃ’ত্যুদ’ণ্ড এমন দায়সারা সিদ্ধান্ত নিয়ে এসে আন্দোলন দ’মানোর চেষ্টা করছে। ধ* এর সাজা মৃ’ত্যুদ’ণ্ড এটা কোনো সমাধান নয়, বরং অনেক ক্ষেত্রে এই আইন ভিক্টিমের জীবনের জন্য হুম’কি হয়ে উঠতে পারে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!