খোলামেলা ফটোশ্যুট করে সমালোচনায় ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

0

আন্তর্জাতিক ডেস্ক:

খোলামেলা ফটোশ্যুট করে সমালোচনার মুখে পড়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা ম্যারিন। শার্ট না পরেই ব্লেজার পরে একটি সাময়িকীর জন্য ছবিতে পোজ দেওয়ায় ৩৪ বছর বয়সী এ প্রধানমন্ত্রীকে নিয়ে বিত’র্ক হয়।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর খবরে বলা হয়, বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী সানা ম্যারিন সম্প্রতি ট্রেন্ডি নামক এক সাময়িকীর জন্য ফটোশ্যুটে অংশ নেন। সাময়িকীর প্রচ্ছদে তুলে ধরা হয় তাকে। গত ৯ অক্টোবর সাময়িকীর নতুন সংস্করণ প্রকাশিত হয়। সেখানে সানা তার সংগ্রামের কথা, পারিবারিক জীবনের সঙ্গে কাজের সমন্বয়সহ নানা কথা বলেছেন। এ প্রচ্ছদের জন্য করা ফটোশ্যুটে ব্লেজার পরে পোজ দেন সানা। তবে সানার সে ব্লেজারের নিচে ছিল না কোনো শার্ট। আর এতেই ওঠে বিত’র্ক।

ট্রেন্ডির প্রকাশনার সঙ্গে যুক্ত মারি পালুসালো জুসিনমাকি বলেন, সানা ম্যারিনের ফটোশ্যুট এবং তাকে নিয়ে করা প্রচ্ছদ স্টোর নিয়ে প্রচুর বিত’র্ক তৈরি হয়েছে। এমন ফটোশ্যুট আমরা আগেও করেছি। কিন্তু সেসব নিয়ে তখন এমন প্রতিক্রিয়া দেখা যায়নি।

নারীদের লাইফস্টাইল সাময়িকীতে একজন প্রধানমন্ত্রীকে নিয়ে আলোচনায় অনেকে হতা’শ। সমালোচকরা বলছেন, প্রধানমন্ত্রীর দায়িত্ব অনেক গুরুত্বপূর্ণ। এমন কাজ করে সানা ম্যারিন সময়ের অ’পচয় করেছেন। তবে অনেকেই সানার পক্ষ নিয়েছেন। অনেকেই নিজেদের ছবি পোস্ট করে সানার প্রতি নিজেদের সমর্থনের কথা প্রকাশ করেছেন।

২ ছাগলের জন্য প্রাণ গেল চাচা-ভাতিজার

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী চাতলাপুর চা বাগানে কুয়ায় পড়ে যাওয়া দু’টি ছাগল উদ্ধার করতে গিয়ে চাচা-ভাতিজার প্রাণ গেছে। খবর পেয়ে কমলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল তাদের ডেডবডি উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে।

শুক্রবার দুপুর ২টার দিকে চাতলাপুর চা বাগানের বাউরী টিলায় এই দুর্ঘটনা ঘটে। পরে বিকাল সাড়ে ৫টায় তাদের ডেডবডি উদ্ধার করে ফায়ার সার্ভিস।

চাতলাপুর বাগান শ্রমিকরা জানান, চা বাগানের বাউরী টিলায় রাবন বাউরীর ঘরের পেছনে টয়লেটের জন্য গভীর কুয়া তৈরি করা হয়। শুক্রবার দুপুরে দু’টি ছাগল সেই কুয়ায় পড়ে যায়। ছাগল দু’টি উদ্ধার করতে কুয়ায় নামেন চা বাগানের দুর্গাচরণ বাউরী (৪৫)। কিছুক্ষণ অপেক্ষা করে দুর্গাচরণকে উঠতে না দেখে গর্তে নামেন তার ভাতিজা রাজু বাউরী (২৫)। পরে তিনিও উঠে না আসলে বাগান ম্যানেজমেন্ট ও পঞ্চায়েত নেতারা ঘটনাস্থলে আসেন এবং কমলগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দেন।

ফায়ার সার্ভিসের দল এসে অভিযান চালিয়ে বিকাল সাড়ে ৫টায় চাচা-ভাতিজার ডেডবডি উদ্ধার করে। দুর্গাচরণ বাউরী চাতলাপুর চা বাগানের মোহন বাউরীর ছেলে ও রাজু বাউরী একই বাগানের রাবন বাউরীর ছেলে।

কমলগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ মো. আব্দুল কাদির বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে দুইজনের ডেডবডি উদ্ধার করা হয়। গভীর কুয়ায় অক্সিজেনের অভাবে তাদের মৃ’ত্যু হয়েছে।

কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ময়নাতদন্তের জন্য ডেডবডি দু’টি মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

শেয়ার করুন !
  • 16
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply