খালেদা জিয়াকে ঘরে আটকে রাখা হয়েছে: ফখরুল

0

সময় এখন ডেস্ক:

নির্বাচন কমিশন ও আওয়ামী লীগ সরকারের কারচুপির মুখোশ উন্মোচন করতেই বিএনপি নির্বাচনে গেছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এতে প্রমাণিত হয়েছে এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই কোনো মধ্যবর্তী নির্বাচন নয়, ২০১৮ সালের জাতীয় নির্বাচন বাতিল করে ফ্রেশ নির্বাচন চায় বিএনপি।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন মির্জা ফখরুল।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচন প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, জাতীয় নির্বাচনের মতো উপ-নির্বাচনেও ত্রা’সের রাজত্ব ও কারচুপির আশ্রয় নেয়া হয়েছে। ফলাফল বাতিল করে ফ্রেশ নির্বাচনের দাবি জানান তিনি। এই দাবিতে আগামি ১৯ অক্টোবর রোববার জেলা ও মহানগরে এবং ২০ অক্টোবর সোমবার থানা ও ইউনিয়ন পর্যায়ে কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব।

খালেদা জিয়া মুক্ত নন, তাকে ঘরে আটকে করে রাখা হয়েছে দাবি করে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, জেলে থাকা আর বাসায় থাকার মধ্যে একটিই পার্থক্য যে তিনি ঘরোয়া পরিবেশে থাকতে পারছেন। এর বেশি কিছু নয়। আসলে তিনি গৃহ অন্তরীণ।

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা ভালো নয় বলে জানান মির্জা ফখরুল। কোভিড পরিস্থিতিসহ পারিপার্শ্বিক অবস্থার কারণে প্রয়োজনীয় চিকিৎসা পেতে সমস্যা হচ্ছে।

স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোমবার

স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে সোমবার (১৯ অক্টোবর)। এ কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (১৮ অক্টোবর) সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি। এ সময় পর্যায়ক্রমে সব সহযোগী সংগঠনেরও পূর্ণাঙ্গ কমিটি দেয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের।

সভায় কাদের বলেন, নির্বাচন নিয়ে বিএনপি বিভ্রা’ন্তিকর মন্তব্য করছে। নিজেদের ব্যর্থতার দায় সরকার এবং নির্বাচন কমিশনের উপর চাপিয়ে দেয়ার চেষ্টা করছে।

শেয়ার করুন !
  • 58
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply