ভার্চুয়াল অনুষ্ঠানে মাস্ক না পরার ব্যাখ্যা দিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

ভার্চুয়াল অনুষ্ঠানে কেন মাস্ক পরেন না সেই ব্যাপারে ব্যাখা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় করোনা থেকে বাঁচতে সবাইকে স্বাস্থ্য সুরক্ষায় আরো সচেতন থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

রোববার (১৮ অক্টোবর) সকালে বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে এই ব্যাখ্যা দেন তিনি।

তিনি বলেন, আমি হয়তো মাস্ক পরে বলছি না, কারণ আমার এখানে কেউ নেই। যারা আছে তারা অনেক দূরে। আবার বেশি লোক থাকলে আমিও সেখানে মাস্ক পরি। সবাইকে বলব যেখানে মানুষ বেশি সেখানে মাস্ক পরে থাকতে হবে। শরীরের প্রতি যত্ন নিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের শিশুরা দেশপ্রেমিক হবে, মানুষের জন্য কাজ করবে, মানুষের মত মানুষ হবে। নিজেদেরকে উপযুক্ত মানুষ হিসেবে গড়ে তুলবে।

তিনি আরো বলেন, আমি জানি করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, এটা যে কোনো শিশুর জন্য ক’ষ্টকর। হয়ত এসব অবস্থা থাকবে না। আমি তাদের বলব, ঘরে বসে মনোযোগ দিয়ে পড়াশোনা করতে। ঘরে বসে পড়াশোনা করা, যে যা করতে পারে সেটাও তাদের করতে হবে। যেন যখন স্কুল খুলবে তখন তারা আবার সব কিছুই করতে পারে।

তিনি আরো বলেন, আমি অভিভাবকদের বলব, যার যার নিজের ছেলেমেয়ের অন্যান্য এক্সারসাইজ ও খেলার ব্যবস্থা করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। সবাই যেন সুরক্ষা মেনে চলেন।

স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোমবার

স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে সোমবার (১৯ অক্টোবর)। এ কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (১৮ অক্টোবর) সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি। এ সময় পর্যায়ক্রমে সব সহযোগী সংগঠনেরও পূর্ণাঙ্গ কমিটি দেয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের।

সভায় কাদের বলেন, নির্বাচন নিয়ে বিএনপি বিভ্রা’ন্তিকর মন্তব্য করছে। নিজেদের ব্যর্থতার দায় সরকার এবং নির্বাচন কমিশনের উপর চাপিয়ে দেয়ার চেষ্টা করছে।

শেয়ার করুন !
  • 30
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply