ফখরুলের নিজের গাড়ি নেই, স্ত্রীর দান করা গাড়িতে চড়েন- হলফনামা

0

সময় এখন ডেস্ক:

স্ত্রীর দান করা ১৭ লাখ ৫৮ হাজার ১৪০ টাকা দামের একটি গাড়ি ব্যবহার করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উপলক্ষে নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামা থেকে এ তথ্য জানা যায়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হলফনামা অনুযায়ী, তার নগদ ৪২ লাখ ৭১ হাজার টাকা আছে। এছাড়াও তার ব্যাংকে ১ লাখ ৪৩ হাজার টাকা জমা রয়েছে। তার স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্টে ২১ লাখ ৭২ হাজার ৮৭০ টাকা জমা আছে।

হলফনামায় ফখরুল আয়ের উৎস হিসেবে ফখরুল শিক্ষকতা, আইন পরামর্শকের কথা উল্লেখ করেছেন। এইসব খাত থেকে তিনি বছরে সর্বোচ্চ ৬ লাখ টাকা আয় করেন। এছাড়াও তিনি কৃষিখাত থেকে ৯৯ হাজার ৫০০, মার্কেটের শেয়ার থেকে ১ লাখ ২৫ হাজার ৯৪৭, শেয়ার বাজার ও ব্যাংক আমানত থেকে ১ লাখ ৪১ হাজার ১৮১ টাকা, দি মির্জার্স প্রাইভেট লিমিটেড থেকে ১ লাখ ৬২ হাজার টাকার সম্মানি এবং ব্যাংক সুদ থেকে ২ হাজার ৮০৫ টাকা আয় করেন।

হলফনামায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৪৫টি মামলার কথা উল্লেখ করেছেন। ১৪টি মামলার কার্যক্রম চললেও বাকি মামলাগুলোর কার্যক্রম হাইকোর্ট স্থগিত করেছেন এবং কয়েকটিতে অব্যাহতি পেয়েছেন। তিনি অতীতে ৩৮টি এবং বর্তমানে ৭টি ফৌজদারি মামলার আসামি। যার মধ্যে ১৪টি মামলার চার্জ গঠন ও শুনানি চলছে।

৩ আসনেই খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল

বগুড়ার জেলা রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহাম্মদ বগুড়া ৬ ও ৭ আসনেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করে দিয়েছেন। এর আগে ফেনী-১ আসনে মনোনয়নপত্র বাতিল হয় বেগম জিয়ার। এর ফলে সব কয়টি আসনে মনোনয়নপত্র বাতিল হওয়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আর প্রার্থিতা রইলো না তার।

দণ্ডিত ব্যক্তিরা জাতীয় নির্বাচনে অংশ নিতে পারবেন না সম্প্রতি উচ্চ আদালতের দেওয়া এমন আদেশের পরিপ্রেক্ষিতে তিনটি আসনেই মনোনয়নপত্র বাতিল হয়ে যায় খালেদা জিয়ার।

তবে এসব আসনে খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল হয়ে যেতে পারে এমন আশঙ্কা তার দল বিএনপির হাইকমান্ডের আগে থেকেই ছিল। এ কারণে এসব আসনে আগে থেকেই বিক্ল্প প্রার্থী দিয়ে রেখেছে বিএনপি। এর মধ্যে ফেনী-১ আসনে খালেদা জিয়ার বিকল্প হিসেবে ঢাকা মহানগর (দক্ষিণ) যুবদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের এবং বগুড়া-৬ আসনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্বাচন করার সম্ভাবনা রয়েছে।

শেয়ার করুন !
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply