হেলিকপ্টারে অভিযান: পদ্মায় ডোবানো হলো ইলিশ ধরা ৯৪ ট্রলার

0

সময় একন ডেস্ক:

মুন্সীগঞ্জের লৌহজংয়ের পদ্মায় মা ইলিশ রক্ষায় বিমান বাহিনীর হেলিকপ্টার নিয়ে নৌ পুলিশ অভিযান চালিয়েছে। এ সময় ৯৪টি ট্রলার ডুবিয়ে দেয়ার পাশাপাশি ৬৭ লাখ মিটার ইলিশ ধরার জাল ও ৬ জন জেলেকে আটক করা হয়েছে।

অভিযানটি পরিচালনা করে নৌ পুলিশের অতিরিক্ত ডিআইজি, ৪ জন এসপি ও মৎস্য বিভাগের এক উপসচিবের নেতৃত্বে ৮০ জনের ফোর্স। সোমবার (১৯ অক্টোবর) রাত সাড়ে ১০টা থেকে মঙ্গলবার (২০ অক্টোবর) ভোর সাড়ে ৫টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির আইসি পরিদর্শক সিরাজুল কবির জানান, সোমবার রাতে পদ্মায় অভিযান চালানো হয়। জাতীয় সম্পদ রক্ষাকে গুরুত্ব দিয়ে নৌ পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাসহ বিমান বাহিনী এ অভিযানে অংশ নেয়। আকাশ থেকে হেলিকপ্টারে মনিটরিং করে বিমান বাহিনী। আটক করা ৯৪টি মাছ ধরার ট্রলার পদ্মায় ডুবিয়ে দেয়া হয়। ৬৭ লাখ মিটার ইলিশ ধরা জাল উদ্ধার করে তা আগুনে পুড়িয়ে দেয়া হয়। ৬ জন জেলেকে আটক করা হয়।

তিনি আরও জানান, পদ্মা পাড়ের সিডার চর, কলিকালের চর ও বাবুর চরে গড়ে ওঠা মৌসুমি ইলিশের আড়ত গুঁড়িয়ে দেয়া হয়। এছাড়া পদ্মার পাশাপাশি লৌহজংয়ের পদ্মার শাখা নদীতেও এ অভিযান চালানো হয়।

নির্দেশ অ’মান্য করে ইলিশ ধরায় ৩৩ জেলে আটক

মা ইলিশ রক্ষায় সরকারি নির্দেশ অ’মান্য করে মাছ ধরায় মুন্সিগঞ্জে অভিযান চালিয়ে ৮০ জন জেলেকে আটক করা হয়েছে।

সোমবার (২০ অক্টোবর) একাধিক অভিযান চালিয়ে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৩ জেলেকে ১ মাস করে জেল দেয়া হয়। একই সঙ্গে ১০ জনকে ৫ হাজার টাকা করে জরি’মানা ও ২৩ জন জেলের বিরু’দ্ধে নিয়মিত মামলা করা হয়। এ ছাড়া আটক ১৪ জন অ-প্রাপ্তবয়স্ক জেলেকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে।

শেয়ার করুন !
  • 340
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply