প্রয়াত ফটো সাংবাদিক রেহেনার পরিবারকে প্রধানমন্ত্রীর অনুদান

0

সময় এখন ডেস্ক:

প্রয়াত ফটো সাংবাদিক রেহানা আক্তারের পরিবারকে ৫ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২০ অক্টোবর) রেহানার ভাই ফোজিত শেখ বাবু জানান, সোমবার (১৯ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে রেহেনার মা ফজিলা বেগমের হাতে ৫ লাখ টাকার এই চেক তুলে দেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

সাংবাদিক রেহেনার মৃ’ত্যুর পর তার দুই কন্যা সন্তান রাদিয়া ইসলাম ও রাবাবা ইসলামের ভরণ পোষণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুদান দেন।

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রয়াত রেহেনার বড় ভাই ফোজিত শেখ বাবু বলেন, ধন্যবাদ প্রধানমন্ত্রীকে। যিনি আমার এই ছোট দুই ভাগ্নিকে বুঝতে দেননি তাদের মা নেই! মমতাময়ী মায়ের মতো সব সময় তাদের খোঁজ-খবর রেখেছেন। তাদের ভরণ পোষণের জন্য সহযোগিতা করেছেন।

প্রধানমন্ত্রী প্রেস সচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকনসহ যারা সব সময় পাশে থেকে সহযোগিতা করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ফোজিত শেখ বাবু।

রেহেনার মা ফজিলা বেগম বলেন, পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে তাদের জন্য দোয়া করবো যারা এই সহযোগিতা করেছেন।

প্রসঙ্গত, গত ২৯ জুন কোলন ক্যান্সারে অকালে মৃ’ত্যুবরণ করেন দৈনিক ইত্তেফাক পত্রিকার ফটো সাংবাদিক রেহেনা আক্তার। এর আগে বিভিন্ন গণমাধ্যমে ফটো সাংবাদিক হিসেবে কাজ করেছেন তিনি।

রাদিয়া ইসলাম ও রাবাবা ইসলাম নামে দুই কন্যা সন্তান রেখে গেছেন রেহেনা। তারা বর্তমানে তাদের বড় মামা আলোকচিত্রী ফোজিত শেখ বাবু ও তার বাবার কাছে থাকে।

১৫ দিনে রেমিট্যান্স এসেছে ১২২ কোটি ৭৮ লাখ ডলার

চলতি মাসের প্রথম ১৫ দিনে দেশে রেমিট্যান্স এসেছে ১২২ কোটি ৭৮ লাখ ডলার। বাংলাদেশ ব্যাংক এমন তথ্য প্রকাশ করেছে। সব মিলিয়ে চলতি ২০২০-২১ অর্থবছরের সাড়ে ৩ মাসে ৭৯৪ কোটি ১০ লাখ ডলারের রেমিট্যান্স আসলো দেশে। যা গত অর্থবছরের পুরো সময়ে আসা রেমিট্যান্সের প্রায় অর্ধেক। গত অর্থবছরে মোট ১ হাজার ৮২০ কোটি ৩০ লাখ ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা।

গত সেপ্টেম্বরে ২১৫ কোটি ১০ লাখ ডলার রেমিট্যান্স আসে দেশে। যা বাংলাদেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে গেল জুলাইয়ে ২৬০ কোটি ডলার রেমিট্যান্স আসে দেশে। যা এ যাবৎকালের সর্বোচ্চ। এই রেমিট্যান্সে ভর করে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ গত ৮ অক্টোবর প্রথমবারের মতো ৪০ বিলিয়ন ডলার ছাড়িয়ে যায়।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!