টঙ্গীর সহিংসতার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চান আল্লামা মাসঊদ

0

সময় এখন ডেস্ক:

তাবলীগের দুই পক্ষের সাথীদের মধ্যে জোড় ইজতেমার জায়গা দখল নিয়ে অপ্রীতিকর ও নির্মম ঘটনা প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেছেন, টঙ্গী ময়দান নিয়ে এরকম নির্মম লড়াই কেউ কামনা করে না। ইসলাম কখনোই এ ধরনের লাঠালাঠি, মারমুখী তাবলীগের কাজ সমর্থন করে না। এটা কখনো তাবলীগের কাজই হতে পারে না।

অপ্রীতিকর এই ঘটনার বিচারবিভাগীয় তদন্ত দাবি করে আল্লামা মাসঊদ বলেন, টঙ্গীর এই নির্মম হতাহতের ঘটনার সঙ্গে যে বা যারাই যেই দল বা মতের লোকই হোক না কেন তাকে বিচারের আওতায় আনতে হবে।

শনিবার দিবাগত রাতে বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় অফিস খিলগাঁও থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আল্লামা মাসঊদ এসব কথা বলেন।

তাবলীগের কাজ সরাসরি নবীওয়ালা কাজ উল্লেখ করে আল্লামা মাসঊদ বলেন, আমাদের প্রিয় নবীজী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উম্মতের উপর দাওয়াত ও তাবলীগের যে দায়িত্ব দিয়ে গেছেন তা পালনের এরকম লাঠালাঠির তো কোনো সুযোগ নেই। এ ধরনের জঘন্য অন্যায় ও অস্বাভাবিক প্রক্রিয়া কখনোই ইসলামের প্রচার ও প্রসারে ভূমিকা রাখবে না বরং ক্ষতি করবে। ক্ষতি হবে এ দেশের আলেম উলমা ও দ্বীনদরদি মানুষের।

ধৈর্য ও সংযমের আহ্বান জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, দ্বীনের দায়ীদের সবচেয়ে বেশী সহনশীল হতে হয়। ধৈর্য ও সংযমের এখনই সবচেয়ে বড় সময়। পারস্পরিক সংঘাতের মাধ্যমে ইলায়ে কালিমাতুল্লাহর কাজ সম্ভব নয়। হৃদ্যতা আর ভালোবাসার মাধ্যমেই জগতের মানুষকে আল্লাহর দিকে ডাকতে হয় বলেও তিনি মন্তব্য করেন।

প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর, শনিবার টঙ্গীর ইজতেমা ময়দান দখল নিয়ে বিরোধের জের ধরে বিমানবন্দর মোড়ে তাবলীগ জামাতের দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। সকালে একপক্ষ ইজতেমা ময়দান অভিমুখে যাত্রা শুরু করলে বাধা দেয় অপর পক্ষ। এ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে ১ জন নিহত এবং দুই শতাধিক আহত হন।

শেয়ার করুন !
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply