ইসলাম কায়েমের এ কেমন চেষ্টা! (ভিডিও)

0

সময় এখন ডেস্ক:

মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল-কোরআনে স্পষ্ট উল্লেখ রয়েছে, দ্বীনের (ইসলাম) ব্যাপারে কোনো জো’র করা যাবে না। এমনকি নবী মুহাম্মদ (স.) এ বিষয়ে স্পষ্ট ভাষায় নির্দেশ দিয়েছেন, জো’র করে কারো ধর্ম পরিবর্তনের চেষ্টা যেন না করা হয়। তবুও ইসলাম গ্রহণ করানোর নামে এক সনাতন ধর্মাবলম্বী যুবককে নির্যা’তনের অভিযোগ পাওয়া গেছে।

বরিশাল জেলার উজিরপুর উপজেলার হারতা ইউনিয়ন কুচিয়ার পাড় উচ্চ গ্রাম নিবাসী নির্মল দাস এর ছেলে অভিজিৎ দাসকে (২০) কাজ দেওয়ার কথা বলে ঢাকা নিয়ে যাওয়া হয়। তারপর সেখানে তাকে ইচ্ছার বিরু’দ্ধে সুন্নতে খ’ৎনা করিয়ে মুসলমান বানানোর চেষ্টা করা হয়েছে।

চাকরির প্রতিশ্রুতি দিয়ে অভিজিৎকে ঢাকায় নিয়ে যান একই গ্রামের মালেক হাওলাদারের পুত্র কালাম হাওলাদার (৪০)। ঢাকায় নিয়ে তাকে প্রথমে চাপ দেয়া হয় নিজের পূর্ব পুরুষের সনাতন ধর্ম ত্যাগ করার। ধর্ম পরিবর্তন করে মুসলমান হলে তাকে বিভিন্ন সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার প্র’লোভন দেখান কালাম। কিন্তু স্ব-ধর্ম ত্যাগে কোনভাবেই রাজি করানো যায়নি অভিজিৎকে। এক পর্যায়ে তাকে ইচ্ছার বিরু’দ্ধে মুসলমানি করানো হয়।

অভিজিৎ দাস ভিডিও সাক্ষাৎকারে বলেন, আমাকে কাজ দেওয়ার কথা বলে গত ২ অক্টোর ঢাকার জিঞ্জিরাতে নিয়ে বেশ কিছু দিন যাবৎ ধর্ম পরিবর্তন করার কথা বলে বিভিন্ন প্র’লোভন দেখায় কালাম হাওলাদার। কিন্তু আমি রাজি না হওয়ায় গত মাসে ১৬ তারিখ জো’র করে ৪/৫ জন মিলে আমাকে ধরে মুসলমানি করে। পরে ওষুধপাতি দেয়।

আমি এক পর্যায়ে সুযোগ পেয়ে গত ২২ অক্টোবর বাড়ি চলে আসি। কিন্তু এই ঘটনার কথা লজ্জায় কাউকে প্রকাশ করতে পারিনি। গত ৬ অক্টোবর আমার কাকী সুপারি পাড়তে গাছে উঠতে বললে আমি পারবো না বলি। তখন গাছে উঠতে বার বার অনুরোধ করলে ঘটনাটা তাকে বলি।

গতকাল ৭ নভেম্বর সকালে উপজেলার হারতা ইউনিয়ন পরিষদে অভিজিৎ দাস এর স্বজনরা, হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং স্থানীয় লোকজন এ ঘটনার তীব্র প্রতিবাদ জানান।

এ সময় হারতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ডা. হরেন রায় ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন। তারা হিন্দুদের ওপর এমন অনা’চারের তীব্র নি’ন্দা জানান। পাশাপাশি প্রশাসনের প্রতি যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এ ব্যপারে অভিজিৎ দাস বাদী হয়ে উজিরপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করে। অন্যদিকে অভিযুক্ত কালাম হাওলাদার ও তার ছেলে বাজারের ব্যবসায়ি কামরুল হাওলাদার (২০) অবস্থা বুঝে পালিয়ে যান।

ভিডিও (বরিশাল-ক্রাইম-ট্রেস):

শেয়ার করুন !
  • 3.9K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply