ইংল্যান্ডে অপ্রাপ্তবয়স্ক মেয়েদের ধর্ষণকাণ্ডে বাংলাদেশির কারাদণ্ড

0

সময় এখন ডেস্ক:

আবারও ইংল্যান্ডে ধর্ষণের দায়ে বাংলাদেশি এক রেস্টুরেন্ট ব্যবসায়ীকে সাড়ে ৭ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। শুক্রবার তার বিরুদ্ধে এই আদেশ দেয় আদালত। সংবাদটি প্রকাশিত হয়েছে একাদিক মেইনস্ট্রিম ইংরেজি সংবাদমাধ্যমে।

জানা যায়, কলচেস্টার এলাকার স্টেনওয়ের তান্দুরি ভিলা রেস্টুরেন্টের ম্যানেজার শিব্বির আহমদকে অপ্রাপ্তবয়স্ক মেয়েদের ধর্ষণ ও যৌন নির্যাতনের কারণে এই কারাদণ্ড দেয় আদালত। তিনি কখনও অপ্রাপ্তবয়স্ক মেয়েদের ফ্রি মদ্যপানের সুযোগ করে দিয়ে তাদের অচেতন করে ধর্ষণ করতেন। আবার কখনও রেস্টুরেন্টে পার্টটাইম কাজের সুযোগের কথা বলেও যৌন নির্যাতন করতেন।

চেমসফোর্ড ক্রাউন কোর্টের প্রসিকিউটর ডায়ানা পাইগট শুক্রবার আদালতে তার বক্তব্যে বলেন, ধর্ষণের শিকার এক অভিযোগকারী জানিয়েছেন- ‘তাকে এর ফলে মানসিক সমস্যা ও বিষন্নতার জন্য ওষুধ সেবন করতে হচ্ছে। মানসিক স্বাস্থ্যসেবার জন্য মেন্টাল হেলথ সেন্টারেও যেতে চায়নি ওই মেয়ে। মানসিক পীড়ায় তিনি সামাজিকভাবেও একাকী হয়ে পড়েন।

ওই মহিলার বর্তমান বয়স ২৭ হলেও ঘটনাটি ঘটে তার বয়স যখন ১৬ ছিল তখন। ২০০৭ এর জুলাই থেকে ২০০৮ এর জুলাই মাসের মধ্যে ঘটনাটি ঘটে বলে জানানো হয়।

অরেক ভিক্টিম জানিয়েছেন, তিনি ২০১৬ সালে চাকরির জন্য ওই রেস্টুরেন্টে গেলে একই বিড়ম্বার শিকার হতে হয়েছে।

বিচারপতি প্যাট্রিসিয়া লিঞ্চ অভিযুক্ত সাব্বির আহমদকে ধর্ষণের জন্য ৭ বছরের এবং যৌন নির্যাতনের জন্য ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন।

অচেতন করে ধর্ষণ, লন্ডন নিবাসী ২ বাঙালির ২৪ বছরের জেল

প্রতিবেশিকে তরুণীকে ডেকে এনে গল্পচ্ছলে তার পাণীয়তে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে তাকে অচেতন করে ধর্ষণ ও যৌন নিপীড়ন করা হয়। পূর্ব লন্ডনের বাঙালি পাড়া টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন এলাকায় এ ঘটনা ঘটে।

২১ বছর বয়সী এক ব্রিটিশ তরুণীর সাথে এমন ঘৃণ্য অপরাধ করার দায়ে লন্ডনে বসবাসরত মিজাদ মিয়া ও বেলাল আহমেদ নামে দুই বাঙালিকে মোট ২৪ বছরের কারাদণ্ড দিয়েছেন ব্রিটিশ আদালত। লন্ডনের স্নেয়ার্সব্রোক ক্রাউন কোর্ট গত ১২ অক্টোবর এ রায় দেন।

শেয়ার করুন !
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!