‘স্বপ্নযোগে নির্দেশ পেয়ে’ বিয়ে করলেন ৭৩ বছরের পীর!

0

ফেনী প্রতিনিধি:

স্বপ্নযোগে বিয়ের নির্দেশনা পেয়ে স্নাতক পড়ুয়া ছাত্রীকে বিয়ে করেছেন ৭৩ বছর বয়সী জামশেদ আলম ওরফে “ফুল হুজুর” নামের ফেনীর এক পীর।

গত বুধবার (১৮ নভেম্বর) দুপুরের দিকে ১০ লাখ টাকা কাবিনে ঢাকার আদালত এলাকায় ফুল হুজুর তরিকার প্রধান দরবারে বড় আয়োজনে বিয়ে সম্পন্ন হয়। নবাবপুর ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

বিয়ের খবর ছড়িয়ে পড়ার পর থেকে ব্যাপক আলোচনা সমালোচনার শুরু হয় ওই পীরের নামে। জামশেদ আলম ওরফে ফুল হুজুর নামে ওই পীর সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের বাসিন্দা। স্থানীয় ফতেহপুর গ্রামে তার নামে একটি দরবার শরিফও রয়েছে। বিশ্ব সুন্নি আন্দোলনের প্রতিষ্ঠাতা ইমাম হায়াতের অনুসারী তিনি।

অন্যদিকে, নববধূ সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের বাসিন্দা। তিনি স্থানীয় একটি কলেজ থেকে স্নাতক পড়ছেন। তিনি নিজেও ওই পীর ফুল হুজুরের অনুসারী।

দেলোয়ার হোসেন বলেন, পরিবারিক সম্পর্কের কারণে বিবাহ বন্ধনে আবদ্ধ ওই তরুণী হুুজুরের আদর্শে অনুপ্রাণিত হয়ে এর আগে মুরিদ হন। হুজুর স্বপ্নযোগে বিবাহের নির্দেশনা পেয়ে তরুণীর পরিবারের নিকট বিয়ের প্রস্তাব দিলে ওই ছাত্রী তা গ্রহণ করেন।

ছাত্রীর নানা নুর করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, তার নাতনি আগে থেকেই হুজুরের আদর্শে অনুপ্রাণিত ছিলেন। হুজুর স্বপ্নযোগে বিবাহের নির্দেশনা পেয়ে বৃদ্ধ বয়সে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। হুজুরের সাথে নাতনির বিয়ে দিতে পেরে আমরা খুশি। এতে রাষ্ট্রীয় অথবা ধর্মীয় আইনের কোন ব্যত্যয় ঘটেনি বলেও জানান তিনি।

আকাশ থেকে পড়া উল্কাপিণ্ডে কোটিপতি যুবক!

ইন্দোনেশিয়ার উত্তরাঞ্চলের সুমাত্রা প্রদেশে নিজের বাড়িতে কফিন বানানোর কাজ করছিলেন ৩৩ বছর বয়সী জসুয়া হুতাগালুং। ওই সময় আকাশ থেকে একটি উল্কাপিণ্ড পড়ে তার বাড়ির চালে। উল্কার আঘা’তে টিনের চালের ওই অংশ ভেঙে যায়।

উল্কা পড়ে প্রাথমিকভাবে ক্ষ’তিগ্রস্থ হলেও পরে তিনি কোটিপতি হয়েছেন সেই উল্কার বদৌলতে। দরিদ্র থেকে তিনি ১০ কোটি টাকার মালিক হয়ে গেছেন।

আকাশ থেকে পড়া উল্কার টুকরোটি প্রায় ৪ বিলিয়ন বছর আগের। যার বাজারমূল্য ধরা হয়েছে ১০ কোটি টাকা। উল্কাপিণ্ডটি বিক্রি করে জোসুয়া পেয়েছেন ১০ কোটি টাকা। খুবই বিরল প্রজাতির উল্কা পড়েছিল তার ঘরে।

যার প্রতি গ্রামের দাম ধরা হয়েছে ৮৫৭ ডলার। জোসুয়া বলেছেন, প্রথম যখন এটি পড়ে তখন ব্যাপক গরম ছিল। পরে অবশ্য ঠাণ্ডা হয়ে গেছে। সূত্র: প্লেজ টাইমস।

শেয়ার করুন !
  • 145
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply