জিয়ার মাজার সরাচ্ছে সরকার- দাবি মিলনের

0

সময় এখন ডেস্ক:

সরকার ভ’য় পেয়ে জিয়ার মাজার সরানোর ষড়’যন্ত্র করছে বলে দাবি করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আ ন ম এহসানুল হক মিলন।

শনিবার (২১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ড. আ ন ম এহসানুল হক মিলন বলেন, সরকার শুধু জীবিত তারেক রহমান কিংবা খালেদা জিয়াকে ভ’য় পায় না, মৃ’ত ব্যক্তিকেও ভ’য় পায়। গণভবনের পাশে শহীদ জিয়ার মাজারকে ভ’য় পেয়ে সেটা সরানোর ষড়’যন্ত্র করছে সরকার।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জেনেটিক্যালি স্মার্ট। তিনি প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর সন্তান। আর খালেদা জিয়া নারী শিক্ষাসহ শিক্ষা ব্যবস্থার উন্নয়নে অবদান রেখেছিলেন। এ সরকার সেই শিক্ষা ব্যবস্থাকে ধ্বং’স করতে অটো প্রমোশনের ব্যবস্থা করেছে।

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, আজ খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হচ্ছে না, সরকার ভ’য় পাচ্ছে। খালেদা জিয়াকে এক জেল থেকে আরেক জেলে স্থানান্তর করা হয়েছে, মুক্তি দেওয়া হয়নি। খালেদা জিয়া মুক্ত হলে, পা’গল ইসি দিয়ে ভোটার বিহীন নির্বাচন হবে না।

তিনি আরো বলেন, খালেদা জিয়া মুক্ত হলে শিক্ষা-স্বাস্থ্য খাত নিয়ে তামাশা করা চলবে না। আমরা খালেদা জিয়াকে মুক্ত করার মাধ্যমে আবার দেশে গণতন্ত্রকে ফিরিয়ে আনবো।

মির্জা ফখরুলের সুস্বাস্থ্য কামনা করলেন ওবায়দুল কাদের

স্বেচ্ছায় হোম কোয়ারান্টাইনে আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বাসায় শ্যালক কাজী একরামুল রশীদের করোনা হওয়ার পর বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল থেকে তিনি কোয়ারান্টাইনে যান। আগামী ১৪ দিন কোয়ারান্টাইনে থাকবেন তিনি।

এ অবস্থায় মির্জা ফখরুলের সুস্বাস্থ্য কামনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২১ নভেম্বর) মিরপুর-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির দোতলা বাস সার্ভিস ভার্চুয়ালি উদ্বোধনকালে দেওয়া বক্তব্যে তিনি এই সুস্বাস্থ্য কামনা করেন। নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এতে যোগ দেন।

ওবায়দুল কাদের বলেন, ‌প্রতিশো’ধের রাজনীতি গণতন্ত্রের জন্য সুখকর নয়; আওয়ামী লীগ কখনো তেমন রাজনীতি করে না। গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া, সকল রাজনৈতিক দলের অংশগ্রহণ এবং পরিচর্যায় গণতন্ত্র বিকশিত হয়। কিন্তু দুঃখজনকভাবে বিএনপি গণতন্ত্রের কথা বললেও গণতন্ত্রকে এগিয়ে নিতে যেই ভূমিকা দরকার তা থেকে তারা অনেক দূরে অবস্থান করে।

শেয়ার করুন !
  • 16
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply