সেলফিই বলে দেবে আপনি কেমন মানুষ!

0

লাইফ স্টাইল ডেস্ক:

স্টোরি, প্রোফাইল পিকচার, কভার ফটো… ছবির কি আর শেষ আছে! সোশ্যাল মিডিয়ায় সারাদিন অ্যাক্টিভ থাকতে হলে ছবি তো লাগবেই। আর তাই সকলেই মজেন সেলফিতে। ঘুম থেকে উঠে সেলফি, মর্নিং ওয়াকে গিয়ে সেলফি, খেতে বসে সেলফি, ঘুরতে গিয়ে সেলফি। তবে জানেন কি এই সেলফি দেখেই জানা যায় আপনার ব্যক্তিত্ব।

অনেকেই আছেন যারা বেশ বেছে বেছে ছবি আপলোড করেন। আবার এমনও অনেকে আছেন যারা শুধুমাত্র নিজের ঢাক পেটাতে যা খুশি তাই আপলোড করে দেন। এমনকী হাঁচি হলে সেই ছবিও আপলোড করেন। আবার এমন অনেক মানুষ আছেন, যারা নিজেদের লাইক সংখ্যা বাড়ানোর জন্য একটি ছবিতে একাধিক ব্যক্তিকে ট্যাগ করে দেন।

হাসি, কান্না, বেদনা সবেরই এক্সপ্রেশন দিয়ে সেলফি তুলে আপলোড করছেন। এবার দেখে নিন, কীভাবে ছবি দিয়েই জানবেন নিজের ব্যক্তিত্ব।

হাসি মুখে সেলফি

মুখ বাঁকিয়ে হাসিমুখে সেলফি শোভা পাচ্ছে আপনার প্রোফাইলে? সবসময় চুল এলোমেলো করে সেলফি তুলতে ভালোবাসেন? তাহলে আপনি নিজেকে একটু বেশিই ভালোবাসেন। নিজের ভালো দিক ছাড়া খারাপ দিক কোনও মতেই প্রকাশ্যে আনতে চান না। মুখ লুকনো দেখেই বোঝা যায় আপনি নিজেকে একটু অন্তরালেই থাকতে ভালোবাসেন। সবার কাছে নিজের আসল রূপ একটু রহস্যময়তার মোড়কেই রাখতে চান।

ডিকোড সেলফি

বন্ধুদের সঙ্গে কোথাও ঘুরতে গেলে সেলফি তোলেন, সেই সেলফি সোশ্যাল মিডিয়ায় আপলোড না করা অবধি শান্তি হয় না? তাহলে হলফ করে বলা যায়, সেলফি তোলা আপনার অভ্যেস আর সবসময় নিজেকে পরিপাটি দেখাতে আপনি পছন্দ করেন।

পাউট সেলফি

মুখ না বাঁকিয়ে সেলফি তুলতে পারেন না? সবসময় পাউট করে সেলফি তোলেন? রিসার্চ বলছে, পাউট করে যারা সেলফি তোলেন তারা আদতে ন্যাকা। এছাড়াও তাদের মধ্যে ইমোশন ঠিক করে কাজ করে না। ঘাড় ও মুখ বেঁকিয়ে সেলফি তোলার জন্য আপনার স্নায়বিক সমস্যাও হতে পারে। এছাড়াও যারা পাউট করে সেলফি তোলেন তারা খুব অ’স্থির মনের মানুষ।

জিভ ভেঙানো সেলফি

সেলফি তুলতে গেলেই আপনি জিভ বের করেন? সেই সঙ্গে হাতের আঙুল থাকে ইয়ো ইয়ো কায়দায়? গবেষণা অনুযায়ী আপনি এই ভাবে সেলফি তুললে আপনাকে মজাদার মানুষের তকমা দেওয়া যায়। আপনি সবসময়ই মজা করতে ভালোবাসেন। সেই সঙ্গে অবশ্যই কিছুটা বোকাও। এমনকী ক্যামেরার সামনে আপনি খুব একটা স্বাচ্ছন্দ্য নন। সেই ভাব যাতে ক্যামেরায় ধরা না পড়ে তা ঢাকতেই এমনভাবে ছবি তোলা।

ওয়ার্কআউট সেলফি

প্রতিদিন শরীরচর্চা আপনার অভ্যেস, আর তাই ওয়ার্কআউট শেষ হলে সেলফি তোলেন? এর অর্থ কিন্তু আপনি নিজের প্রতি যথেষ্ঠ যত্নবান। নিজের শরীর, স্বাস্থ্য এবং ব্যক্তিত্বের উপর কড়া নজর রাখেন। কীভাবে উন্নতি করা যায় সেই চেষ্টাই করেন। আর এর সঙ্গে অবশ্যই আপনি নিজের কাজকে ভালোবাসেন। নিজ লক্ষ্যে আপনি সর্বদাই স্থির। জীবনের বাস্তববোধ আপনার মধ্যে অনেকটাই বেশি।

বেডরুম সেলফি

ঘুম থেকে উঠে আধশোওয়া অবস্থায় বিছানাতেই সেলফি তোলেন? কিংবা ঘুমোতে যাওয়ার আগে কোলবালিশ জড়িয়ে সেলফি পোস্ট করে নিজেকে ‘কিউট’ প্রমাণ করতে চান? এর অর্থ হল আপনার জীবন ওপেন সিক্রেট। নিজের ব্যক্তিগত বিষয়ে মাথা ঘামান না। জীবনের যাবতীয় সিক্রেট পরিচিতদের গড়গড়িয়ে বলে দেন। সেই সঙ্গে জীবনে আপনি কী করবেন, কোনটা ভুল তাই নিয়ে যদি তৃতীয় কোনও ব্যক্তি মাথা গলান তাহলেও আপনার কোনও আপ’ত্তি নেই।

শেয়ার করুন !
  • 9
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!