অনলাইনে ৮০টি মোবাইল কিনে পেলেন বাক্সভর্তি কাঠের টুকরা!

0

সময় এখন ডেস্ক:

প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে অনলাইনে কেনাকাটা। মার্কেটে গিয়ে কেনাকাটার পাশাপাশি যোগ হয়েছে ইন্টারনেটভিত্তিক শপিং ব্যবস্থা। সবই কেনাবেচা হচ্ছে এখানে। আবার অনলাইনে শপিং করতে গিয়ে নানাভাবে প্র’তারিত হচ্ছেন অনেকে।

ফেসবুকে অসংখ্য অনলাইন শপিং পেজ রয়েছে, যেগুলো নানা রকমের চটকদার বিজ্ঞাপন দিয়ে লোকজনকে আকৃষ্ট করার চেষ্টা করে থাকে।

এর মধ্যে কিছু পেজ পাওয়া যায় যেগুলো কখনো কখনো এক ধরনের প্রোডাক্ট দেখিয়ে অন্য ধরনের প্রোডাক্ট বা নিম্নমানের প্রোডাক্ট ডেলিভারি দিয়ে থাকে। আবার, কিছু কিছু পেজ পাওয়া যায় যেগুলো প্রোডাক্ট অর্ডারের জন্য অগ্রিম মূল্য পেমেন্ট করার পরও কোন প্রোডাক্টই ডেলিভারি দেয় না। প্রায়ই এমন অভিযোগ পাওয়া যায়।

এবার ফেসবুকে কম দামে মোবাইল ফোন বিক্রির চটকদার বিজ্ঞাপন দেখে অর্ডার করেন এক ব্যক্তি। অর্ডার বুঝে নিয়ে ফোনের বাক্সটি খুলে দেখেন ফোনের পরিবর্তে বাক্সভর্তি কাঠের টুকরা পেয়েছেন তিনি। ভিক্টিমের অভিযোগের প্রেক্ষিতে রাজধানীর রূপনগর থানা এলাকায় অভিযান চালিয়ে আবুল কালাম (৪১) নামে এক জালিয়াতকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

গতকাল মঙ্গলবার তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল।

আবুল কালাম দীর্ঘদিন ধরে অনলাইনে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। তার নামে মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান, আটক আবুল কালাম ভিন্ন নামে ফেসবুকে ফেক আইডি চালাতেন। ফেসবুকে ফেক আইডি থেকে জনপ্রিয় একটি প্রতিষ্ঠানের নাম করে ফোন বিক্রির বিজ্ঞাপন দেন। সে বিজ্ঞাপনে স্যামসাং কোর এ-২ মডেলের মোবাইল ফোন বাজার মূল্যের চেয়ে কম দামে বিক্রির পোস্ট দেন তিনি। তা দেখে ৮০টি মোবাইল ফোন কেনার জন্য অর্ডার করেন এক ব্যক্তি।

কিন্তু ডেলিভারির সময় ওই ব্যক্তিকে মোবাইল ফোন না দিয়ে বরং মোবাইল ফোনের বাক্সের মধ্যে কাঠের টুকরা দিয়ে দেন আবুল কালাম নামের সেই জালিয়াত। এরপরই অভিযোগ পেয়ে তাকে আটক করা হয়।

কেনাকাটার ক্ষেত্রে পুলিশ হেডকোয়ার্টার্সের পরামর্শ: সুপরিচিত বা সুপ্রতিষ্ঠিত অনলাইন শপ ছাড়া অন্য কোন অনলাইন শপ থেকে কেনাকাটার ক্ষেত্রে সতর্ক থাকুন। এক্ষেত্রে তাদের কাস্টমার রিভিউগুলো ভালভাবে পর্যবেক্ষণ করে নিতে পারেন।

এসব জালিয়াতি এড়ানোর জন্য পরামর্শ দিয়েছে বাংলাদেশ পুলিশ। পাশাপাশি প্র’তারিত হলে বিলম্ব না করে পুলিশকে অবগত করতে বলা হয়েছে।

শেয়ার করুন !
  • 14
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply