মামুনুলকে ঠেকাতে রাস্তায় চট্টগ্রাম যুবলীগ-ছাত্রলীগ, সাজসাজ রব

0

সময় এখন ডেস্ক:

বঙ্গবন্ধুকে নিয়ে ঔ’দ্ধত্যপূর্ণ বক্তব্য দানকারী মামুনুল হককে চট্টগ্রামে প্রতিরোধ করা হবে বলে ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম মহানগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু। এ ব্যাপারে মহানগর আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাথে পরবর্তী করণীয় সম্পর্কে আলাপ আলোচনা চলছে বলেও তিনি জানান।

সম্প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বুড়িগঙ্গায় ফেলে দেওয়ার ঘোষণাকারী বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মামুনুল হককে হাটহাজারীতে সংবর্ধনার প্রস্তুতির সংবাদ প্রচার হলে এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন মহিউদ্দিন বাচ্চু।

অন্যদিকে ছাত্রলীগের একাংশও মামুনুল হককে প্রতিরোধ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। তারা বলছে মামুনুল হককে চট্টগ্রামের মাটিতে নামতে দেয়া হবেনা। এয়ারপোর্টেই তাকে প্রতিরোধ করা হবে।

চট্টগ্রামসহ সারাদেশে আওয়ামী লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন মামুনুল হকের ঔ’দ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে সভা সমাবেশ করলেও আল আমিন সংস্থা নামের একটি সংগঠনের ব্যানারে কৌশলে শুক্রবার (২৭নভেম্বর) এই সংবর্ধনা দেয়া হবে বলে জানা গেছে। এই সংগঠনের ছাপানো পোষ্টারে সংবর্ধনার কথা না থাকলেও মুহাম্মদ সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি তার ফেসবুক আইডিতে প্রকাশ্যে মামুনুল হককে সংবর্ধনা দেয়ার ঘোষণা দিয়েছেন।

সাইফুল তার ফেসবুক আইডিতে লিখেছেন, আগামি জুমাবার আল্লামা মামুনুল হককে গণ সংবর্ধনা দিতে প্রস্তুত হাটহাজারী মাদ্রাসার ছাত্ররা। আলহামদুলিল্লাহ সেভাবেই প্রস্তুতি চলতেছে, চট্টগ্রামের সমস্ত নাস্তিকদের দালাল এবং ছাত্রলীগ কর্মীদের বলা হচ্ছে, আল্লামা মামুনুল হককে চট্টগ্রাম এয়ারপোর্ট থেকে হাটহাজারীর ছাত্ররা নিয়ে আসবো। সাহস থাকলে বাধা দেয়ার জন্য আসিও, ইনশাআল্লাহ ল’ড়াই হবে। হাটহাজারীতে কোন আওয়ামী লীগ অফিস থাকবে না।

মঙ্গলবার এই সাইফুলের ফেসবুক আইডিতে দেয়া ঘোষণায় হাটহাজারীর এই কথিত মাহফিল ও সংবর্ধনাকে ঘিরে সংঘা’তময় পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে সম্ভাবনা দেখছেন বিভিন্ন মহল।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে ধর্মীয় অপ’ব্যাখ্যা ও ধর্মের নামে উ’গ্রবাদী হুম’কি দেওয়ায় বিত’র্কিত মামুনুল হককে সংবর্ধনা দেওয়ার বিষয়ে জানতে চাইলে তাফসীরুল কুরআন মাহফিলের সেক্রেটারি মোহাম্মদ আহসানুল্লাহ গণমাধ্যমকে বলেন, সুযোগ সন্ধানী তৃতীয় একটি পক্ষ তাকে সংবর্ধনা দেওয়া হচ্ছে বলে অপ’প্রচার চালাচ্ছে। আমাদের এই অনুষ্ঠান সম্পূর্ণ অ-রাজনৈতিক। এই অনুষ্ঠানে তাফসীরুল কুরআনের আলোচনা হবে। সংবর্ধনার সাথে আমাদের মাহফিল কর্তৃপক্ষের কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, আমাদের এই মাহফিল গত বছরর নভেম্বর থেকে নির্ধারিত আছে। যাদের বক্তা ও অতিথি করা হয়েছে তাদেরও সেসময় দাওয়াত দেওয়া হয়েছে। তারা সেই দাওয়াতে গ্রহণ করে এই মাহফিলে উপস্থিত থাকবেন।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে উ’স্কানিমূলক মন্তব্য করার বিষয়টি আমাদের সাইবার ক্রাইম ইউনিট দেখবে। আর অনুষ্ঠানকে ঘিরে যাতে কোনো অ’প্রীতিকর ঘটনা না ঘটে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে স্বাভাবিক থাকে সেজন্য আমাদের সর্বাত্মক প্রস্তুতি থাকবে।

বিত’র্কিত ইসলামী বক্তা মামুনুল হককে সংবর্ধনার নামে হাটহাজারী মাদ্রাসার ছাত্রের হুম’কি সম্পর্কে জানতে হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনাইদ বাবুনগরীর সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। সিপ্লাস।

শেয়ার করুন !
  • 1.7K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply