বিএনপির মনোনয়ন বাণিজ্যের দায় মেটাচ্ছেন ফখরুল, আবারও হামলার শিকার

0

ঠাকুরগাঁও সংবাদদাতা:

আবারও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর হামলার ঘটনা ঘটেছে। এবার খোদ নিজের নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়েই ঘটেছে এমন ঘটনা। হামলাটি হয়েছে তার গাড়িবহরের ওপর। পুলিশ হামলার খবর নিশ্চিত করলেও কারা গাড়িতে হামলা করেছে সে বিষয়ে কিছু বলতে পারেনি। মঙ্গলবার বেলা ১টার দিকে সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের দানারহাট এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওই এলাকায় নির্বাচনী পথসভা করছিলেন। এ সময় একদল লোক হামলা চালিয়ে ৬/৭টি গাড়ির কাচ ভেঙেছে। তবে তিনি হামলাকারীর নাম বলতে পারেননি। তবে তিনি এ জন্য বঞ্চিত প্রার্থীদের সমর্থকদের দায়ী করছেন।

প্রসঙ্গত, এর আগে গত শনিবার নারায়ণগঞ্জ-১ আসনে কাজী মনিরুজ্জামান মনিরকে দলীয় প্রার্থী ঘোষণা দেয়ার পর অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের বিক্ষুব্ধ সমর্থকরা চেয়ারপারসনের কার্যালয় লক্ষ্য করে ইট ছোঁড়ে। এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িতেও তারা হামলা ও লাঞ্ছিত করে। গাড়ি থেকে তাকে টেনে হিঁচড়ে বের করে শারীরিকভাবে আঘাত করা হয়। এতে তার শার্ট ছিঁড়ে যায়।

মনোনয়নবঞ্চিত চাঁদপুর-১ আসনের এহছানুল হক মিলন, গোপালগঞ্জ-১ আসনের সেলিমুজ্জামান সেলিম ও মানিকগঞ্জে প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে অ্যাডভোকেট খোন্দকার আবদুল হামিদ ডাবলুর কয়েক হাজার বিক্ষুব্ধ নেতাকর্মীও কার্যালয় লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। তাদের ছোঁড়া ইটের আঘাতে কার্যালয়ের ২য় তলার জানালার কাঁচ ভেঙে যায়।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান অভিযোগ করে বলেন, ফখরুল দানারহাট এলাকায় নির্বাচনী গণসংযোগে গেলে তার গাড়িবহরে এই হামলা হয়। এসময় ৬টি গাড়ির গ্লাস ভাঙচুর করা হয়। এতে কমপক্ষে ১০ জন আহত হয় বলে দাবি করেছেন তিনি।

এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে বেগুনবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বনি আমিনও এমন হামলার নিন্দা জানান। তিনি বলেন, এসব হামলার ঘটনা আওয়ামী লীগের জন্যই বিব্রতকর, সেটা লোকজন জানে। তাই নির্বাচনের আগে আওয়ামী কর্মী সমর্থকরা এমন বোকামী করবে- এটা বিশ্বাসযোগ্য নয। আমি যা শুনেছি, বিএনপির বিদ্রোহী প্রার্থীদের লোকজনই এসব ভাঙচুর করেছে। টাকা দিয়েও যারা মনোনয়ন পেতে ব্যর্থ হয়েছেন, তারা ফখরুল সাহেবের ওপর এমনিতেই নাখোশ।

একাদশ নির্বাচনে মির্জা ফখরুল ঠাকুরগাঁও-১ ও বগুড়া-৬ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সোমবার বিকালে ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ফখরুল ভোটের প্রচারে অংশ নেওয়ার ঘোষণা দেন। ঠাকুরগাঁও থেকে তিনি বগুড়া গিয়ে দুই দিন থেকে ঢাকায় ফিরবেন বলে জানান।

ঠাকুরগাঁও সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, আমরা দুই-তিনটা গাড়ি ভাঙচুর হওয়ার খবর পেয়েছি। তবে কারা গাড়ি ভেঙেছে সেটা তদন্ত সাপেক্ষে বলা সম্ভব।

শেয়ার করুন !
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply