কুষ্টিয়ায় যুবলীগের মিছিলে অতর্কিতে হামলা, বিএনপির ২০ নেতাকর্মী আটক

0

কুষ্টিয়া সংবাদদাতা:

কুষ্টিয়া-৩ (সদর) আসনে বিএনপি মনোনীত প্রার্থী জাকির হোসেন সরকারের নির্বাচনী কার্যালয় থেকে যুবলীগের মিছিলে হামলার খবর পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ বিএনপি প্রার্থী জাকির হোসেন সরকারের দলীয় কার্যালয় থেকে ২০ নেতাকর্মীকে আটক করেছে। গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে কুষ্টিয়া কোর্ট স্টেশন এলাকায় বিএনপির কার্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে।

এ ব্যাপারে জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম জানান, নৌকার পক্ষে মিছিল নিয়ে তার দলের নেতাকর্মীরা কোর্ট স্টেশনের দিকে যাওয়ার সময় বিএনপি প্রার্থী জাকির হোসেন সরকারের অফিস থেকে তাদের ওপর অতর্কিতে বাঁশ, লাঠি, দেশিয় অস্ত্র নিয়ে হামলা চালানো হয়। এতে যুবলীগ নেতা নুরুল ইসলাম সুরুজ, শহীদুল, হিরক, বিপ্লবসহ কয়েকজন আহত হয়েছেন।

ঘটনার পর পরই রাতে পুলিশ বিএনপি প্রার্থী জাকির হোসেনের কার্যালয়ে অভিযান চালিয়ে বিএনপিসহ অঙ্গ সংগঠনের ২০ নেতাকর্মীকে আটক করে।

ফখরুলের গাড়ি বহরে হামলায় ইসি বিব্রত

বিএনপির মনোনয়ন বঞ্চিত প্রার্থীবৃন্দের সমর্থকদের দ্বারা দলের মহাসচিব মির্জা ফখরুলের ওপর হামলার ঘটনার প্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, ‘নির্বাচনী প্রচারণার প্রথমদিনেই সহিংসতা ও হামলার ঘটনায় বিশেষ করে মির্জা ফখরুলের গাড়িতে হামলায় ঘটনায় আমরা বিব্রত।’

আজ বুধবার সকালে রাজধানীর আগারগাওয়ে নির্বাচন কমিশন ভবনের অডিটোরিয়ামে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের ব্রিফিং কালে সিইসি একথা বলেন।

সিইসি কেএম নূরুল হুদা বলেন, ‘নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতাপূর্ণ। কিন্তু প্রতিযোগিতা যেন সহিংসতায় পরিণত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। একটা মানুষের জীবন সব নির্বাচনের চেয়েও অনেক মূল্যবান। ৩০০ আসনের নির্বাচনের চেয়ে মানুষের জীবন অনেক মূল্যবান। এই সহিংসতা এবং জীবনহানি কাম্য হতে পারে না।’

সিইসি এসময় বিভিন্ন রাজনৈতিক দলের প্রতি আহ্বান করেন, ‘কেউ কারো প্রচার-প্রচারণায় প্রতিবন্ধকতার সৃষ্টি করবেন না। নির্বাচনে সবাই সহনশীলতা বজায় রাখবেন।’

ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, কমিশনার মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, মাহবুব তালুকদার এবং ব্রিগেডিয়ার জেনারেল অব. শাহাদাত হোসেন চৌধুরী।

শেয়ার করুন !
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply