৩ লাখ ই’য়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটক

0

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের ই’য়াবার নিরাপদ রুটগুলো বন্ধ করা যাচ্ছে না কোনভাবেই। একেকটি রুট বন্ধ করলে অন্য রুট তৈরী হয়। দেশের তরুণ যুব সমাজকে ধ্বং’সকারী বড়ি ই’য়াবার প্রবেশ ঠেকাতে প্রশাসনের কঠোর নজরদারির মধ্যেও ঢুকে পড়ছে মিয়ানমার থেকে আসা চালান।

এমনই আরেকটি বড় চালান আসার সময় কক্সবাজারের টেকনাফে বঙ্গোপসাগরে ট্রলারসহ মিয়ানমারে ৭ নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। এ সময় তাদের ট্রলারে তল্লাশি চালিয়ে ২ লাখ ৮০ হাজার পিস ই’য়াবা বড়ি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ১২ টার দিকে টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়া সংলগ্ন এলাকায় বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ই’য়াবার চালানসহ তাদের আটক করা হয়। অভিযানকালে পাচা’রকারীরা কোস্ট গার্ডকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে শুরু করে।

বুধবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক জানান, মিয়ানমার থেকে সাগরপথে একটি ই’য়াবার বড় চালান কক্সবাজারের দিকে পাচা’র হচ্ছে, এমন গোপন সংবাদের খবরে তার নেতৃত্বে কোস্ট গার্ডের একটি দল মঙ্গলবার রাতে টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়া সংলগ্ন বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে। এ সময় পাচা’রকারীরা কোস্ট গার্ডের ওপর ইট পাটকেল ছোড়ে।

কোস্ট গার্ডের এ কর্মকর্তা আরও জানান, পরে কোস্ট গার্ড কৌশলে তাদের ধাওয়া করে ট্রলারটি ধরে ফেলে। তাদের বর্ণনা অনুযায়ী ট্রলারে তল্লাশি চালিয়ে ড্রামের ভেতরে প্লাস্টিক মোড়ানো অবস্থায় ২ লাখ ৮০ হাজার পিস ই’য়াবা পাওয়া গেছে। তারা এ সময় স্বীকার করেছে মিয়ানমার থেকে ই’য়াবা চালানটি সাগরপথে কক্সবাজারের দিকে নিয়ে যাচ্ছিল।

কোস্ট গার্ড সূত্রে জানা যায়, এরা প্রত্যেকেই মিয়ানমারের নাগরিক এবং দীর্ঘদিন ধরেই তারা সমুদ্রপথে এভাবেই ইয়াবা পাচা’র করে আসছে। পরবর্তীতে আটককৃত ইয়াবা পাচা’রকারীদের ইয়াবা ও কাঠের নৌকাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন !
  • 18
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply