নারায়ণগঞ্জে ট্রেন থামিয়ে ঝালমুড়ি ক্রয় চালকের, ভাইরাল ভিডিও

0

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

মাঝপথে ট্রেন থামিয়ে ঝালমুড়ি কিনছেন নারায়ণগঞ্জের এক ট্রেনচালক। তার এ ঝালমুড়ি কেনার ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। বিষয়টি নিয়ে সমালোচনাও চলছে ব্যাপকভাবে।

ভিডিওটিতে দেখা যায়, ঢাকাগামী একটি ট্রেন থামিয়ে চালক নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশনের অদূরে শহরের উকিলপাড়া এলাকার রেল সড়কের পাশে বসা এক নারী বিক্রেতার কাছ থেকে ঝালমুড়ি সংগ্রহ করছেন।

ব্রিটিশ, এরপর পাকিস্থান আমলের বিখ্যাত ও প্রাচীনতম রেললাইনগুলোর মধ্যে ঢাকা নারায়ণগঞ্জ রেলপথটি অন্যতম। বর্তমানে বাংলাদেশ রেলওয়ের ১৫টি ট্রেন দিনে ৩০ বার এই রুটে ৩০ হাজারের বেশি যাত্রী নিয়ে আসা যাওয়া করে। অথচ, লক্কড়ঝক্কড় বগিতে সিট ছেঁড়া, জানালাগুলোও ভাঙা। অনেক বগিতে লাইট-ফ্যান নেই। খুব স্বল্প গতিতে চলছে ট্রেন।

তারপরেও অন্যান্য পরিবহন থেকে ভাড়া তুলনামূলক কম হওয়ায় নিম্ন ও মধ্য আয়ের মানুষের ভরসা এ ট্রেন রুট। তাইতো দাঁড়িয়ে-বসে, গাদাগাদি করে ভ্রমণ করেন নারায়ণগঞ্জের মানুষ। যদিও অভিযোগ রয়েছে এই যাত্রীদের বেশিরভাগই বিনা টিকেটে ভ্রমণ করেন। লাফিয়ে মাঝপথ থেকে উঠে স্টেশনের আগেই নেমে যান।

নারায়ণগঞ্জ রেল স্টেশনের সদ্য অবসরে যাওয়া স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, নিয়ম অনুযায়ী প্রতিটি ট্রেন ৪০ মিনিটের মধ্যে ঢাকা থেকে নারায়ণগঞ্জ পৌঁছানোর কথা। সেখানে কখনো কখনো ৫০ মিনিট থেকে ১ ঘণ্টারও বেশি সময় লাগে।

ঝালমুড়ি কেনার বিষয়ে বর্তমান নারায়ণগঞ্জ স্টেশন মাস্টার কামরুল ইসলাম জানান, আমি এখনো এমন কোনো ভিডিও দেখিনি বা অভিযোগ পাইনি। চালক যদি ট্রেন থামিয়ে ঝালমুড়ি খেয়ে থাকেন, তাহলে খুব খারাপ কাজ করেছেন। আমি খবর নিচ্ছি, কে করেছে।

প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এদিকে অনেকেই অভিযোগ করেছেন, এই ঝালমুড়ি ক্রয়টা আসলে একটা আইওয়াশ। মূলত কোনো অ’বৈধ পণ্যের চালান লোড/আনলোড করার জন্য এই পন্থা অবলম্বন করা হয়ে থাকতে পারে। ঝালমুড়ি কেনার বিষয়টি আসল ঘটনাকে আড়াল করার প্রচেষ্টা বলে সন্দেহ করছেন অনেকেই।

শেয়ার করুন !
  • 10
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply